মেডিকেলের প্রশ্নপত্র ফাঁস, ৩ জনের ৭ দিন করে রিমান্ড


Published: 2020-07-23 15:24:10 BdST, Updated: 2020-09-21 16:00:06 BdST

লাইভ প্রতিবেদকঃ মেডিকেল পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় গ্রেফতার হওয়া ৫ জনের মধ্যে থেকে ৩ জনকে ৭ দিন করে রিমান্ড দিয়েছেন আদালত। বাকি দু’জন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। বৃহস্পতিবার (২৩ জুলাই) তাদেরকে আদালতে হাজির করলে আদালত এই নির্দেশ দেন।

এর আগে এক সংবাদ সম্মেলনে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) মেডিকেলে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র স্বাস্থ্য অধিদফতরের ছাপাখানা (প্রেস) থেকেই ফাঁস করা হতো বলে জানায়।

সিআইডি জানায়, সন্দেহভাজন হিসেবে গত ১৯ জুলাই এস এম সানোয়ার হোসেনকে আটক করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে মিরপুরে অভিযান চালিয়ে আরো ৫ জনকে গ্রেফতার করা হয়।

সিআইডি জানায়, প্রেসের মেশিনম্যান সালাম এবং তার খালাতো ভাই জসীম- এ দুজন গড়ে তুলেছিলেন এ চক্র। দীর্ঘদিনের অনুসন্ধানে পুরো চক্রটিকে চিহ্নিত করেছে সিআইডির তদন্তকারী দল।

সিআইডি সূত্রে আরও জানা যায়, দেশব্যাপী চক্রটির প্রায় অর্ধশত সহযোগীর খোঁজ পাওয়া গেছে। আসামিরা সংঘবদ্ধ চক্র হিসেবে ২০১৩ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত বিভিন্ন সময়ে ডিজিটাল পদ্ধতিতে ছাপাখানা থেকে মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষার প্রশ্নফাঁস করেছে। মোটা অংকের অর্থের বিনিময়ে তারা শিক্ষার্থীদের কাছে সেই প্রশ্ন পৌঁছে দিতো।

ঢাকা, ২৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।