বাংলাদেশি শিক্ষার্থীরা বিদেশে পাবেন ভ্রমণ ভাতা


Published: 2019-10-03 22:19:37 BdST, Updated: 2019-11-21 08:46:14 BdST

লাইভ প্রতিবেদকঃ বিদেশি শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃক পূর্ণ বা আংশিক বৃত্তি পেয়ে ২০১৮ সালে ভর্তি হওয়া বাংলাদেশি শিক্ষার্থীদের বাংলাদেশ-সুইডেন ট্রাস্ট ফান্ড থেকে এক পথের ভ্রমণ ব্যয়ের আংশিক এককালীন আর্থিক অনুদান দেয়া হয়েছে। এ জন্য অনলাইনে দরখাস্তের আহ্বান করা হয়েছে।

১১ সেপ্টেম্বর স্বাক্ষর করা অর্থনৈতিক সম্পর্ক বিভাগের এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি বৃহস্পতিবার ওয়েবসাইটে প্রকাশ করেছে অর্থবিভাগ।

বিজ্ঞপ্তিতে আবেদনকারীর যোগ্যতার বিষয়ে বলা হয়েছে, বাংলাদেশি শিক্ষার্থী বিদেশি শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃক পূর্ণ বা আংশিক বৃত্তি পেয়ে ২০১৮ সালের ১ জানুয়ারি থেকে একই বছরের ৩১ ডিসেম্বর সময়ে বিদেশে স্নাতক বা স্নাতকোত্তর বা পিএইচডি পর্যায়ে অধ্যয়নের জন্য ভর্তি হতে হবে। এ ট্রাস্ট ফান্ডের আওতায় ইতোপূর্বে ভ্রমণ মঞ্জুরি না পেয়ে থাকলে আবেদন করতে পারবে।

বিদেশে উচ্চশিক্ষার জন্য আবেদনকারী দেশি বা বিদেশি অন্য কোনো উৎস থেকে ভ্রমণ মঞ্জুরি বা এয়ার টিকিট না পেয়ে থাকলে আবেদন করতে পারবে।

এতে আরও বলা হয়, আগামী ৩০ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত আবেদন করা যাবে। এর পর কোনোভাবেই আবদন গ্রহণ করা হবে না।

অর্থনৈতিক সম্পর্ক বিভাগের bstf.erd.gov.bd এই URL ব্যবহার করে কেবল নির্ধারিত ফরম পূরণপূর্বক অনলাইনে আবেদন করা যাবে।

ঢাকা, ০৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।