শুরু হয়েছে ‘স্টাডি ইন ইন্ডিয়া’


Published: 2018-07-20 19:09:08 BdST, Updated: 2018-11-17 23:50:55 BdST

লাইভ প্রতিবেদক: রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) দু’দিনব্যাপী ‘স্টাডি ইন ইন্ডিয়া এক্সপো’ শুরু হয়েছে। বাংলাদেশে নিযুক্ত ভারতীয় ডেপুটি হাইকমিশনার ড. আদর্শ শৈকা শুক্রবার সকালে এই প্রদর্শনীর উদ্বোধন করেন।

ভারতের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়, কলেজ ও বোর্ডিং স্কুলগুলো এই প্রদর্শনীতে অংশ নিচ্ছে। ভারতীয় হাইকমিশন ও ভারত-বাংলাদেশ চেম্বার অব কমার্স-এর সহযোগিতায় এই প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে।

এই প্রদর্শনীতে অংশ নেয়া ভারতের অর্ধ-শতাধিক বিশ্ববিদ্যালয়, কলেজ ও বোর্ডিং স্কুলের ভর্তি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে বাংলাদেশের শিক্ষার্থী ও তাদের অভিভাবকগণ মুখোমুখি সাক্ষাৎ করতে পারবেন।

প্রদর্শনীতে অংশ নেয়া উল্লেখযোগ্য স্কুলগুলোর মধ্যে রয়েছে- পাথওয়েজ ওয়ার্ল্ড স্কুল (দিল্লী এনসিআর), মোদি স্কুল (রাজস্থান), দ্য ইন্ডিয়ান পাবলিক স্কুল (দেরাদুন), কিং কলেজ ইন্ডিয়া (দিল্লী এনসিআর), দ্য সাগর স্কুল (রাজস্থান) ও দিল্লী পাবলিক স্কুল (পশ্চিমবঙ্গ)।


প্রদর্শনীতে অংশ নেয়া উল্লেখযোগ্য বিশ্ববিদ্যালয় ও কলেজসমূহ হচ্ছে, এ্যামিটি বিশ্ববিদ্যালয় (কলকাতা), আদম বিশ্ববিদ্যালয় (কলকাতা), ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং এন্ড ম্যানেজমেন্ট (কলকাতা), ভ্যালোর ইনস্টিটিউট অব টেকনোলজি (ভ্যালোর), এসআরএম ইনস্টিটিউট অব সায়েন্স এন্ড টেকনোলজি (চেন্নাই), এআইএমএস ইনস্টিটিউট (বেঙ্গালোর), শর্দা বিশ্ববিদ্যালয় (দিল্লী এনসিআর) ও মোদি ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি (রাজস্থান)।

 

 


ঢাকা, ২০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।