স্পট এডমিশন: ‘উচ্চশিক্ষায় চীন নতুন পথ’


Published: 2018-05-05 20:58:59 BdST, Updated: 2018-11-17 11:07:22 BdST

লাইভ প্রতিবেদক: উচ্চশিক্ষায় চীন নতুন পথ। এই পথে এখন অনেকেই পা বাড়িয়েছেন। তারা পাচ্ছেনও নতুন নতুন ধারণা ও বৃত্তি। ফলে ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে উচ্চ শিক্ষায় চীন।

‘বিগত বছরগুলোতে উচ্চশিক্ষা গ্রহণের গন্তব্য হিসেবে চীন বাংলাদেশের ছাত্র- ছাত্রীদের নিকট জনপ্রিয় হয়ে উঠেছে। প্রযুক্তি ও বাণিজ্য দিয়ে সারাবিশ্বে রাজত্বকারী চীন এখন উচ্চ শিক্ষা গ্রহণের লক্ষ্য হিসেবে যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়ার সঙ্গে সমানতালে প্রতিযোগিতা করছে বলেও নানান তথ্য মিলেছে।

বিভিন্ন ভাবে জানাগেছে চীনে উচ্চ শিক্ষা গ্রহণের স্বপ্নপূরণে ‘ফেইথ ওভারসিজ লি.’ দীর্ঘদিন যাবত সঠিক তথ্য ও দিক নির্দেশনা প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায় শনিবার রাজধানীর মহাখালীতে হোটেল অবকাশ এ অনুষ্ঠিত হলো চীনের খ্যাতনামা ‘সানশি বিশ্ববিদ্যালয়ের ‘স্পট এডমিশন প্রোগ্রাম’

ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সানশি বিশ্ববিদ্যালয়ের ওভারসিজ অফিসের ডিন ড. লি হুয়া এবং বায়োমেডিকেল বিভাগের প্রফেসর ড. ঢং লি। এছাড়া ও বিশের অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘পল্লী উন্নয়ন একাডেমি বগুড়ার মহাপরিচালক ইঞ্জিনিয়ার এম. এ মতিন এবং পরিচালক ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম খান।

ফেইথ ওভারসিজ লি. এর চেয়ারম্যান মো. সানাউল্লাহ এবং মালিশা এডু এর ব্যবস্থাপনা পরিচালক ডা. মারুফ মোল্লা এবং চেয়ারম্যান শেখ কোরবান আলী অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

ড. লিও হুয়া তার বক্তব্যে সানশি বিশ্ববিদ্যালয় সম্পর্কে এবং ‘ওয়ান বেল্ট ওয়ান রোড’ প্রকল্পের আওতায় বাংলাদেশি ছাত্র-ছাত্রীদের বৃত্তির সুযোগ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

ইঞ্জি. এম. এ মতিন তার বক্তব্যে আশা প্রকাশ করেন যে আজকের তরুণ সমাজের একটা বড় অংশ চীন থেকে উচ্চ শিক্ষা গ্রহণ করে ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত দেশে পরিণত করার ক্ষেত্রে বড় ভূমিকা রাখবে।

আগ্রহী শিক্ষার্থীরা ভিজিট করুন: www.faithoverseasbd.com জানতে পারবেন বিস্তারিত।

 

ঢাকা, ০৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।