Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আইনের ছাত্রীর বৃষ্টিমহল তরুণ-তরুণীদের পছন্দ

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারী ২০১৮, ১৯:৪৩

লাইভ প্রতিবেদক : ওয়াসিকা নুযহাত। আইন বিষয়ে অনার্স ও মাস্টার্স করেছেন তিনি। এরপর মানবাধিকারকর্মী হিসেবে কাজ করেছেন কিছুদিন। বর্তমানে 'সৃষ্টি সুখে' ত্রৈমাসিক সাহিত্য পত্রিকায় নির্বাহী সম্পাদক। লেখালেখির শুরু ছোটবেলা থেকেই।

এবার তিনি প্রজন্মের এক ঝাঁক তরুণ-তরুণীকে নিয়ে লিখেছেন উপন্যাস বৃষ্টিমহল। বন্ধুত্বের সম্পর্ক এবং কিছু টুকরো ঘটনা নিয়ে গড়ে উঠেছে এ উপন্যাসের কাহিনী।

যারা বন্ধুর জন্য বরাদ্দ জায়গাটিকে আজীবন সুরক্ষিত রাখতে চায়। একজন আরেকজনের হাতে হাত রেখে, কাঁধে কাঁধ মিলিয়ে কাটাতে চায় জীবনের প্রতিটা বসন্ত। যাদের প্রত্যেকের শুধু একটিমাত্র গন্তব্য। সে গন্তব্যের নাম বৃষ্টিমহল।

এর মাঝেই বৃষ্টিমহল দেশের তরুণ পাঠকমহলে প্রশংসিত হয়েছে। বইটি পাওয়া যাচ্ছে একুশে বইমেলার স্টল নম্বর ৬৮, বাংলার কবিতা পত্র, লিটল ম্যাগ চত্বর, বাংলা একাডেমিতে। এটি লেখিকার তৃতীয় প্রকাশিত উপন্যাস।

এর আগে ২০১৬ সালের একুশে বইমেলায় প্রকাশিত হয় প্রথম উপন্যাস 'খাঁচার ভিতর অচিন পাখি'। উপন্যাসের মূল উপজীব্য ছিল লালন দর্শন ও জীবন বোধ। দ্বিতীয় বই প্রকাশিত হয় ২০১৭ সালের বইমেলায়। এটিও উপন্যাস, নাম 'মাঝে মাঝে তব'। তারই ধারাবাহিকতায় এ বছর প্রকাশ পেল 'বৃষ্টিমহল'।

ঢাকা, ০৫ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ