Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনা ও ফ্রান্সের সম্ভাব্য একাদশ

প্রকাশিত: ১৯ ডিসেম্বার ২০২২, ০২:০৪

লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপে

স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপ ফাইনালে আজকের ম্যাচে ফ্রান্সের বিপক্ষে মাঠে নামবে দুই বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। রবিবার (১৯ ডিসেম্বর) রাত ৯টায় কাতারের লুসাইল স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

সোনালি শিরোপা উঁচিয়ে ধরার লড়াইয়ের ম্যাচে কেমন হবে দুই দলের একাদশ, এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে লে আলবিসেলেস্তে ও লা ব্লুজ সমর্থকদের মধ্যে।

কোয়ার্টার ফাইনালে স্প্যানিশ রেফারি মাতিও লাহোজের হলুদ কার্ড বন্যায় সেমিফাইনালে খেলতে পারেননি লে আলবিসেলেস্তেদের রক্ষণভাগের ফুটবলার গঞ্জালো মন্টিয়েল ও মার্কোস আকুনা। তবে এই ম্যাচে ফিরছেন আকুনা। আর শুরুর একাদশে মন্টিয়েলের খেলার সম্ভাবনা নেই। আকাশি-নীল জার্সিধারীদের এই ডিফেন্ডারের জায়গায় খেলতে পারেন নিকোলাস ওতামেন্দি। শুরুর একাদশেই থাকছেন অ্যাঞ্জেল ডি মারিয়া, তা এক প্রকার নিশ্চিত। আর মিডফিল্ডে গোল মেকিংয়ে রদ্রিগো ডি পল, ম্যাকঅ্যালিস্টার আর এনজো ফার্নান্দেজ।

রাশিয়ায় জয় করা ট্রফি ধরে রাখতে দিদিয়ের দেশমের গুরুগিরিতে এমবাপে-গ্রিজম্যানরা ফাইনালে শুরুর একাদশেই থাকছেন। আর ভাইরাসের আক্রমণ সামলে ফরাসি দুর্গ রক্ষায় বর্মের ভূমিকায় নামবেন ভারানে-কোনাতো-কুমানরা। মধ্যমাঠে ব্যূহ রচনায় ফিরবেন র‍্যাবিওট। মধ্যমণি গ্রিজম্যানের সরবরাহ করা বলে আক্রমণ শানাবেন এমবাপে, ডাম্বেলে ও জিরুদ। শিরোপা স্বপ্নের পাশাপাশি গোল্ডেন বল ও বুটের অনুপ্রেরণা রয়েছে এমবাপের জন্য।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ: এমিলিয়ানো মার্টিনেজ (গোলরক্ষক), নাহুয়েল মলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, মার্কোস আকুনা, রদ্রিগো দি পল, এনজো ফার্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাকঅ্যালিস্টার, অ্যানহেল ডি মারিয়া, লিওনেল মেসি ও হুলিয়ান আলভারেজ।

ফ্রান্সের সম্ভাব্য একাদশ: হুগো লরিস (গোলরক্ষক), ইব্রাহিমা কোনাতে, রাফায়েল ভারানে, থিও হার্নান্দেজ, জুলস কুণ্ডে, অ্যাড্রিয়েন রাবিওট, অরেলিয়ান চুয়ামেনি, উসমানে দেম্বেলে, অলিভিয়ের জিরুদ, আতোঁয়া গ্রিজমান ও কিলিয়ান এমবাপে।

ঢাকা, ১৮ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ