Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

লিওনেল মেসি বিশ্বের সম্পদ

প্রকাশিত: ১৪ ডিসেম্বার ২০২২, ১৩:২৯

লিওনেল মেসি বিশ্বের সম্পদ

স্পোর্টস লাইভ: তিনি বিশ্বের সম্পদ। তাকে ঘিরে দুনিয়া ব্যাপি ঝড় উঠেছে। কাপছে সারা বিশ্ব। উড়ছে আর্জেন্টিনার নাম নিশানা। ৩৪ বছর বয়সে এসেও নিত্যনতুন বিশ্ব রেকর্ড গড়ছেন লিওনেল মেসি। তাকে নিয়ে আর বলার কিই-বা থাকে! প্রতিটি সংবাদ সম্মেলনেই মেসির প্রশংসায় পঞ্চমুখ থাকেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি।

প্রীতি ম্যাচে এস্তোনিয়ার বিপক্ষে ৫ গোল দেওয়া মেসিকে এখন ব্যাখ্যা করাও কঠিন হয়ে পড়েছে তার জন্য। সেক্ষেত্রে দ্বারস্হ হয়েছেন সদ্য ফ্রেঞ্চ ওপেন জেতা রাফায়েল নাদালের। ৩৬ বছর বয়সে এসেও তরুণদের হারিয়ে গ্র্যান্ড স্লাম জিতে যাচ্ছেন এই স্প্যানিশ তারকা। মেসিও ঠিক তেমনটাই, ‘আর কী বলব বুঝতে পারছি না। ব্যাপারটা ব্যাখ্যা করা কঠিন। অনেকটা রাফায়েল নাদালের মতো।

এখানে আর কী-ই বা বলতে পারেন আপনি! ওকে বর্ণনা করার কোনো শব্দ খুঁজে পাওয়া কঠিন, বিশেষ করে ও যা করে দেখায় সেটি। এটা অনন্য। ওকে এই দলের সঙ্গে পাওয়া, ওকে অনুশীলন করানো, ওর আচরণ, জাতীয় দলকে ওর প্রতিনিধিত্ব করতে দেখা এক আনন্দের ব্যাপার।’ দিয়েগো ম্যারাডোনার পর আর্জেন্টিনার ইতিহাসে সেরা ফুটবলারের তালিকা করলে মেসির নামই আগে আসবে।

কেউ কেউ আবার ম্যারাডোনার চেয়েও উঁচুতে রাখেন মেসিকে। তবে মেসি কেবলই আর্জেন্টিনার নন, তিনি পুরো বিশ্বের বলে জানালেন স্কালোনি, ‘আমরা শুধু তাকে ধন্যবাদই দিতে পারি। আমি মনে করি, সে শুধু আর্জেন্টিনার সম্পদ নয়, বিশ্বের সম্পদ।’ বয়স বিবেচনায় রাখলে মেসির ক্যারিয়ারে এখন গোধূলিলগ্ন চলছে।

মেসি না থাকলে যে ফুটবলটাই অন্যরকম হয়ে যাবে, সেটা বুঝতে পারছেন স্কালোনি। তাই সমর্থকদের কাছে আহ্বান জানাচ্ছেন যত দিন সম্ভব মেসির খেলা উপভোগ করার। আর্জেন্টিনার কোচ বলেন, ‘যেদিন থেকে সে আর খেলবে না, তার জন্য মন পুড়বে।

স্কালোনি জানান, এ কারণে আমি শুধু চাই, সে আরও খেলে যাক। সবাই তার খেলা উপভোগ করুক। ওকে আগলে রাখুক। কারণ, ওকে খেলতে দেখাটা দারুণ আনন্দের।’ দারুণ মজার। দারুণ উচ্ছাসের।

ঢাকা, ১৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএল


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ