Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আর্জেন্টিনা-নেদারল্যান্ডস ম্যাচের সেই রেফারিকে অব্যাহতি

প্রকাশিত: ১৩ ডিসেম্বার ২০২২, ০৩:৩৯

ছবি: সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ জেতে আর্জেন্টিনা। এরপর দলটির তারকা খেলোয়াড় লিওনেল মেসির সমালোচনায় বিদ্ধ হয়েছিলেন ম্যাচ পরিচালনাকারী রেফারি আন্তোনিও মাতেউ লাহোজ।

কোয়ার্টার ফাইনালের ওই ম্যাচে আর্জেন্টিনা ও নেদারল্যান্ডস দুই দলের ফুটবলার এবং কোচকে মোট ১৯ বার হলুদ কার্ড দেখান স্প্যানিশ রেফারি আন্তনিও মাতেও লাহোস। ৪৮ বার বাজান ফাউলের বাঁশি। এর মধ্যে নেদারল্যান্ডসের ফুটবলাররা সাতবার, আর্জেন্টাইন ফুটবলাররা ৮ বার, আর্জেন্টিনার কোচিং স্টাফ ওয়াল্টার সামুয়েল ও প্রধান কোচ স্কালোনিকে একবার করে হলুদ কার্ড দেখান। এ ছাড়া পেনাল্টি শুট-আউটে ডামফ্রিস দ্বিতীয় হলুদ কার্ড ও লাল কার্ড দেখান লাহোস।

ম্যাচ শেষে বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসিও রেফারি লাহোসকে নিয়ে অস্বস্তি প্রকাশ করেন। মেসি বলেন, আমার মনে হয় ফিফার এই রেফারিকে এই ধরনের ম্যাচে দায়িত্ব দেওয়া উচিত না। কারণ, তিনি এটার যোগ্যই না।

রেফারিকে নিয়ে নানান সমালোচনার পর নড়েচড়ে বসে ফিফা। এ ছাড়া আর্জেন্টিনার ফুটবলার ফেডারেশনের পক্ষ থেকে ফিফার কাছে রেফারির বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে অভিযোগ দায়ের করা হয়। পরে ফিফার শৃঙ্খলা কমিটি জানায়, বিশ্বকাপের পরবর্তী ম্যাচগুলো থেকে ম্যাতেও লাহোজকে অব্যাহতি দেওয়া হচ্ছে।

ঢাকা, ১২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ