Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিশ্বকাপকে বিদায় জানিয়ে যা বললেন রোনালদো

প্রকাশিত: ১২ ডিসেম্বার ২০২২, ২২:৪০

ক্রিশ্চিয়ানো রোনালদো

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে মরক্কোর কাছে ১-০ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে পর্তুগাল। তবে ফিফা বিশ্বমঞ্চের সোনালি ট্রফি উঁচিয়ে ধরার স্বপ্ন নিয়েই এসেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

বিশ্বফুটবল আসর থেকে পর্তুগালের বিদায়ের পরপরই চারদিকে গুঞ্জন পাঁচবারের ব্যালন ডি’অর ফুটবল তারকাকে পর্তুগালের জার্সিতে আর দেখা যাবে না। তবে গুঞ্জন উড়িয়ে দিয়েছেন ৩৭ বছর বয়সী এই ফুটবল তারকা। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেইজে দিয়েছেন ইঙ্গিতপূর্ণ বার্তা।

সিআর সেভেন লিখেন, পর্তুগালে বিশ্বকাপ জেতা আমার ক্যারিয়ারের সবচেয়ে বড় এবং সবচেয়ে উচ্চাভিলাষী স্বপ্ন ছিল। সৌভাগ্যবশত পর্তুগালসহ আন্তর্জাতিক মাত্রা অনেক শিরোপা জিতেছি, কিন্তু বিশ্বের মধ্যে আমাদের দেশের নাম সর্বোচ্চ পর্যায়ে রাখা ছিল আমার সবচেয়ে বড় স্বপ্ন।

বিশ্বসেরা এই ফুটবলার দাবি করেন, আমি এর জন্য লড়াই করেছি। আমি এই স্বপ্নের জন্য কঠোর পরিশ্রম করেছি। ১৬ বছরের বেশি সময় ধরে আমি যে পাঁচটি খেলায় স্কোর করেছি, সবসময় খেলোয়াড়দের এবং লাখ লাখ পর্তুগিজদের সমর্থন দিয়ে, আমি আমার সব দিয়ে দিয়েছি। এসব কিছু মাঠে ছেড়ে দাও। আমি কখনো লড়াইয়ের দিক থেকে মুখ ফেরাইনি এবং আমি সেই স্বপ্নে কখনো হাল ছাড়িনি।

সাবেক রিয়াল তারকা লিখেছেন, দুঃখজনকভাবে স্বপ্ন শেষ হয়ে গেছে, প্রতি প্রতিক্রিয়া জানানোর যোগ্য নয়। আমি শুধু তোমাদের সবাইকে জানাতে চাই যে অনেক কিছু বলা হয়েছে, অনেক লেখা হয়েছে, অনেক কিছু অনুমান করা হয়েছে। কিন্তু পর্তুগালে আমার উৎসর্জন এক মুহূর্তের জন্যও পরিবর্তিত হয়নি। সবার উদ্দেশ্য নিয়ে লড়াই করে আমি সবসময় এক ছিলাম এবং আমার সহকর্মীদের ও দেশের দিকে কখনো মুখ ফিরিয়ে নেব না।

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকার মতে, এখনকার জন্য আর বেশি কিছু বলার নেই। ধন্যবাদ পর্তুগাল। ধন্যবাদ কাতার স্বপ্নটা সুন্দর ছিল, যতদিন টিকে থাকে। এখন এটা আশা করা হচ্ছে যে আবহাওয়া ভালো উপদেষ্টা হবে এবং প্রত্যেককে তাদের নিজেদের সিদ্ধান্ত নিতে অনুমতি দেবে।

ঢাকা, ১২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ