Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিশ্বকাপের মঞ্চে নয়া বিশ্বরেকর্ড ব্রাজিলের

প্রকাশিত: ৭ ডিসেম্বার ২০২২, ০০:০৮

ছবি: সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: মরুর বুকে প্রথম ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ বিশ্বকাপে শেষ ষোলোতে এশিয়ার পরাশক্তি দক্ষিণ কোরিয়াকে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালে নিজেদের জায়গা করে নিয়েছে ব্রাজিল। বাঁচা-মরার এই ম্যাচে ৪-১ গোল ব্যবধানে দক্ষিণ কোরিয়াকে হারিয়েছে লাতিন আমেরিকার দেশটি।

এদিকে এই ম্যাচের মধ্যে দিয়েই নতুন বিশ্ব রেকর্ড গড়েছে সেলেসাওরা। বিশ্ব ফুটবল ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ খেলা দল এখন ব্রাজিল। নক-আউটের ম্যাচে নামার আগে ব্রাজিল ও জার্মানি নামের পাশে সমান-সমান ম্যাচ খেলার খেতাব ছিল। কিন্তু কোরিয়ার সঙ্গে ম্যাচ মাঠে গড়াতেই সেই রেকর্ড নিজেদের করে নিয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

বিশ্বকাপের চলতি আসর শুরুর আগে ব্রাজিল ও জার্মানি সমান ১০৯টি করে ম্যাচ খেলেছিল। আর বিশ্বমঞ্চে গ্রুপ পর্বে সমান ম্যাচ খেলায় যৌথভাবেই শীর্ষে ছিল দল দুটি। কিন্তু শেষ ষোলোর পর সেলেসাওদের খেলা ম্যাচের সংখ্যা দাঁড়ায় ১১৩। এতেই শীর্ষস্থান নিজেদের করে নিয়েছে লাতিন আমেরিকার দেশটি।

এদিকে এই তালিকায় দুই নম্বরে থাকা জার্মানির ম্যাচের সংখ্যা ১১২। এ ছাড়া তিনে রয়েছে লাতিন আমেরিকার আরেক দেশ আর্জেন্টিনা, তাদের ম্যাচ সংখ্যা ৮৫। চার ও পাঁচে থাকা ইতালি ও ফ্রান্সের ম্যাচ সংখ্যা ৮৩ ও ৭০।

ঢাকা, ০৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ