teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৩০শে জানুয়ারি ২০২৩, ১৭ই মাঘ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

সেনেগালকে বিধ্বস্ত করে কোয়ার্টারে ইংল্যান্ড

প্রকাশিত: ৫ ডিসেম্বার ২০২২, ১৩:২৩

ছবি: সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: সেনেগালকে ৩-০ গোলে বিধ্বস্ত করে শেষ আট নিশ্চিত করে ফেলল হ্যারি কেনের ইংল্যান্ড। দলকে শেষ আটে তোলার পথে ইংলিশ অধিনায়ক নিজেও গোল করেছেন। চলতি বিশ্বকাপে এটাই তার প্রথম গোল। রবিবার রাত ১টায় আল খোরের আল বাইত স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়।

ইংল্যান্ড প্রথমবারের মতো সেনেগালের বিপক্ষে লড়াইয়ে নামে। ম্যাচের শুরু থেকেই দারুণ চাপে রাখতে থাকে ইংল্যান্ড। তবে ম্যাচের প্রথম সুযোগটা পেয়ে যায় সেনেগাল। খেলার ২৩ মিনিটে ইংল্যান্ডের ডি-বক্সের ভেতরে সুযোগ পেয়ে যান সেনেগালের ইসমাইল সার। কিন্তু তার শট গোলবারের ওপর দিয়ে চলে যাওয়ায় সেই সুযোগ মিস হয় সেনেগালের।

খেলার ৩৮ মিনিটে সেনেগালের জালে গোল করে ইংল্যান্ড। দারুণ এক কাউন্টার অ্যাটাক থেকে বেলিংহ্যামের বাড়ানো বল থেকে গোল করে দলকে ১-০ ব্যবধানে এগিয়ে নিয়ে যান হেন্ডারসন। খেলার ৪৩ মিনিটে আবারো গোলের সুযোগ পেয়েছিল ইংল্যান্ড। কিন্তু সেটি রুখে দেন সেনেগালের গোলরক্ষক মেন্ডি।

বিরতিতে যাওয়ার আগে আরেকটি গোল পেয়ে যায় ইংলিশরা।অধিনায়ক হ্যারি কেইন গোলটি করেন।ফলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় ইংল্যান্ড। বিরতি থেকে ফিরে ৫৮ মিনিটে সেনেগালে তৃতীয় গোল করে ইংল্যান্ড। গোলটি করেন সাকা। শেষের দিকে কিছু সুযোগ পেলেও গোল করতে ব্যর্থ হয় সেনেগাল। ফলে ৩-০ গোলের জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে নেয় ইংলিশরা।

ঢাকা, ০৫ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ