Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মরক্কোর বিপক্ষে ক্রোয়েশিয়ার গোলশূন্য ড্র

প্রকাশিত: ২৪ নভেম্বার ২০২২, ০৬:১০

ছবি: সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপের শুরুটা ভালো করতে পারলো না গত আসরের রানার্সআপ ক্রোয়েশিয়া। বুধবার দোহার আল বাইত স্টেডিয়ামে ক্রোয়েশিয়াক গোলশূন্য রুখে দিয়েছে আফ্রিকার দেশ মরক্কো। রাশিয়া বিশ্বকাপের ফাইনাল খেলা দলটি সেবার শুরু করেছিল আরেক আফ্রিকার দেশ নাইজেরিয়ার বিপক্ষে ২-০ গোলের জয় দিয়ে। সবাইকে তাক লাগিয়ে দিয়ে সেই ক্রোয়েশিয়া উঠেছিল ফাইনালমঞ্চে। এবার তাদের শুরুটা হলো পয়েন্ট হারিয়ে।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে দুই দল। একাধিক সুযোগ তৈরি করে উভয় দল। কিন্তু ডিফেন্ডারদের দায়িত্বশীল ভূমিকায় স্কোরলাইন শূন্যই থাকে।

ম্যাচের ১৮তম মিনিটে ডি-বক্সের বাইরে মরক্কো র ফুটবলার আশরাফ হাকিমিকে ফাউল করে বসেন ক্রোয়েট অধিনায়ক লুকা মদ্রিচ। এতে ফ্রি কিকের বাঁশি বাজান রেফারি। ডি-বক্সের কিছু বাইরে থেকে পাওয়া এ সুযোগ কাজে লাগাতে পারেনি মরক্কো। এ ছাড়া ম্যাচের ২৫তম মিনিটে চমকপ্রদ এক সুযোগ পান মরক্কোর ইউসুফ এন-নেসরি। তবে সমর্থকদের উল্লাসে মাতাতে পারেননি তিনিও।

ম্যাচের প্রায় ৪০ মিনিট পর্যন্ত অনেকটা এলোমেলো ফুটবল খেলতে থাকেন মদ্রিচ। ম্যাচে ফাউল করার পাশাপাশি লক্ষ্যভ্রষ্ট শট করেন এই ফুটবলার। প্রথমার্ধের শেষ দিকেও দারুণ এক সুযোগ পায় ক্রোয়েশিয়া। বাঁ দিক থেকে সতীর্থের বাড়ানো পাস গোলবারের একদম কাছেই পেয়ে যান ভ্লাসিচ। কিন্তু ছন্দহীন নিচু শট সহজেই হাঁটু দিয়ে রুখে দেন মরক্কোর গোলরক্ষক ইয়াসিন বনো।

প্রথমার্ধে গোলশূন্য স্কোরলাইন নিয়ে বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধেও মাঠে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি ক্রোয়েশিয়া বা মরক্কোর ফুটবলাররা। যদিও দারুণ কিছু সুযোগ সৃষ্টি করে উভয় দলের ফুটবলারই। তবে শেষ পর্যন্ত স্ট্রাইকারদের ব্যর্থতায় গোলশূন্য স্কোরলাইন নিয়ে ড্রকে সঙ্গী করে মাঠ ছাড়ে দুই দল।

ম্যাচে অবশ্য বল দখলে এগিয়ে ছিল সাদা-লাল জার্সিধারীরা। ৬৫ শতাংশ বল নিজেদের দখলে রেখেছিল মদ্রিচরা। অন্যদিকে ৩৫ শতাংশ বল মরক্কোর দখলে ছিল।

ঢাকা, ২৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ