Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে পাকিস্তান

প্রকাশিত: ১০ নভেম্বার ২০২২, ০৪:৪৩

ফাইনালে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক: ফাইনালে যাওয়ার শেষ সিঁড়ি টপকালো পাকিস্তান। সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে পৌঁছলো দলটি। বুধবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে কিউইদের বিপক্ষে ৯ উইকেটের জয় পায় বাবর আজমের দল।

সিডনিতে টসে জিতে নিউজিল্যান্ডের ইনিংস থামে ১৫২/৪-এ। জবাবে ৫ বল বাকি রেখে জয়ের বন্দরে পৌঁছে পাকিস্তান। ম্যাচে জোড়া ফিফটি হাঁকান দুই পাকিস্তানি ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম। ৪৩ বলে ৫৭ রানের ইনিংস খেলেন রিজওয়ান। অন্যদিকে এবারের বিশ্বকাপে প্রথম অর্ধশতকের দেখা পেলেন বাবর আজম।

বুধবার ৪২ বলে ৫৩ রান করেন পাকিস্তান অধিনায়ক। আর মোহাম্মদ হারিস করেন ২৫ বলে ৩০ রান। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে পাকিস্তানকে ১৫৩ রানের টার্গেট দেয় নিউজিল্যান্ড। আজ সিডনিতে আগে ব্যাটিংয়ে নেমে ড্যারিল মিচেলের অপরাজিত ফিফটিতে ভর করে ৪ উইকেটে ১৫২ রান তোলে নিউজিল্যান্ড।

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি নিউজিল্যান্ড। প্রথম ওভারের দ্বিতীয় বলেই ফিন অ্যালেনকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন শাহিন শাহ আফ্রিদি। তবে রিভিউ নিয়ে বেঁচে যায় কিউই ওপেনার। যদিও পরের বলে ফের অ্যালেনকে এলডব্লিউতে ফেরান শাহিন আফ্রিদি। এবার রিভিউ নিয়েও রক্ষা হয় ৩ বলে ৪ রান করা অ্যালেনের। শুরুর ধাক্কা সামলে ৩৪ রানের জুটি বাঁধেন ডেভন কনওয়ে ও কেন উইলিয়ামসন। ২০ বলে ২১ রান নিয়ে কনওয়ে ফিরলে ভাঙে এই জুটি।

এরপর গ্লেন ফিলিপস সুবিধা করতে পারেননি। ৮ বলে ৬ রান করেন মোহাম্মদ নওয়াজের উইকেটে পরিণত হন তিনি। ধাক্কা সামলে ৬৮ রানের জুটি গড়েন অধিনায়ক উইলিয়ামসন ও ড্যারিল মিচেল। ৪২ বরে ১ চার ও ১ ছক্কায় ৪৬ রান করেন উইলিয়ামসন। ফিফটি হাঁকিয়ে অপরাজিত ছিলেন ড্যারিল মিচেল। ৩৫ বলে ৩ চার ও ১ ছক্কায় ৫৩ রান করেন তিনি। ১৬ রান নিয়ে অপরাজিত থাকেন জিমি নিশাম।

পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি ৪ ওভারে ২৪ রান দিয়ে ২ উইকেট নেন। একটি উইকেট পান মোহাম্মদ নওয়াজ।

ঢাকা, ০৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ