Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
অস্ট্রেলিয়ার বিদায়...

শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনালে ইংল্যান্ড

প্রকাশিত: ৬ নভেম্বার ২০২২, ০৩:৪৯

সেমিফাইনালে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক: শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়ে নিউজিল্যান্ডের সঙ্গে এক নম্বর গ্রুপ থেকে বিশ্বকাপের সেমিফাইনালে উঠলো ইংল্যান্ড। এদিকে আজ অঘটনের আশায় ছিল অস্ট্রেলিয়া। তবে কোনও অঘটন না ঘটায় বিদায় নিতে হলো অস্ট্রেলিয়াকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগের আসরগুলোয় কোনো দলই টানা দু’বার ট্রফি জিততে পারেননি। এ ধারা বজায় থাকলো অস্ট্রেলিয়ার মাটিতেও।

সেমিফাইনালের টিকিট পেতে ইংল্যান্ডের প্রয়োজন ছিল ১৪২ রানের। এই লক্ষ্য তাড়া করতে নেমে ওপেনিং জুটিতেই ৪৫ বলে ৭৫ রান তুলে ফেলেন অ্যালেক্স হেলস-জস বাটলার।

অষ্টম ওভারে বাটলার (২৩ বলে ২৮) সাজঘরে ফিরলে খানিকটা নড়বড়ে দেখাচ্ছিল ইংল্যান্ডকে। ২৯ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বসে দলটি। পরে ৩০ বলে সাত চার ও এক ছক্কায় ৪৭ রান করে বিদায় নেন ফেরেন হেলস।

হ্যারি ব্রুক ও লিয়াম লিভিংস্টোন দু’জনই আউট হন ৪ রান করে। মঈন আলী করেছেন মাত্র ১ রান। জয় থেকে ১৩ রান দূরে থাকতে ফেরেন স্যাম কারেন (৬)।

খেলায় নতুন এক মোড় নেয় শেষ দুই ওভারে। ১২ বলে প্রয়োজন ১৩ রান। এমনই সমীকরণ দাঁড়িয়ে যায় ইংল্যান্ডের সামনে। তবে বেন স্টোকস-ক্রিস ওকসের ব্যাটে এই লক্ষ্য টপকিয়ে জয় তুলে নেয় ২০১০ সালের চ্যাম্পিয়নরা।

৩৬ বলে দুই চারে ৪৪ রানে অপরাজিত থাকেন স্টোকস। ক্রিস ওকস করেছেন ৩ বলে ৫* রান। ২০তম ওভারের চতুর্থ বলে চার হাঁকিয়ে দলকে জয়ের আনন্দে ভাসান স্টোকস।

ঢাকা, ০৫ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ