Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেটউইনার না ছাড়লে নিষিদ্ধ হবেন সাকিব!

প্রকাশিত: ১২ আগষ্ট ২০২২, ০৩:১০

বেটউইনারের সঙ্গে কোনোরকম সম্পৃক্ততা থাকা সম্ভব নয়

স্পোর্টস লাইভ: আন্তর্জাতিক একটি জুয়াড়ি প্রতিষ্ঠানের (বেটিং কোম্পানি) ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চুক্তি স্বাক্ষর করেছেন সাকিব আল হাসান। এমনকি বেটউইনার নামে সেই বেটিং কোম্পানির সাজ-সজ্জা নিয়ে ছবি তুলেছেন তিনি। আর এ নিয়ে এখন তোলপাড় বাংলাদেশসহ আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গন।

এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও এ নিয়ে আগে থেকে হুঁশিয়ারি উচ্চারণ করে আসছিল। তবে বিসিবি সরাসরি কোনো সিদ্ধান্তের কথা এর আগে জানায়নি। অবশেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সরাসরি জানিয়ে দিয়েছেন, বেটিং কোম্পানির সঙ্গে চুক্তি ছিন্ন না করলে সাকিবকে আর দলেই নেয়া হবে না। এমনকি নিষিদ্ধ করার হুমকিও দিয়ে রাখলেন বিসিবি সভাপতি।

দিন কয়েক আগে বেটউইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেটউইনার নিউজের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি করেন সাকিব। ওই প্রতিষ্ঠানটির শুভেচ্ছা দূত হন তিনি। এ নিয়ে ফেসবুকে নিজেই আনুষ্ঠানিক ঘোষণা দেন বাংলাদেশ টেস্ট অধিনায়ক। যা মোটেই ভালোভাবে নেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বেটিং নিয়ে বিসিবির নিষেধাজ্ঞা আছে। বাংলাদেশের আইনেও বেটিং মানে বাজি খেলা নিষিদ্ধ। গুঞ্জন আছে, বেটউইনার নিউজের সঙ্গে প্রায় ১০ কোটি টাকায় চুক্তি করেছেন সাকিব।

সাকিবের চুক্তির পরপর আনুষ্ঠানিকভাবে নিজেদের অবস্থান জানায় বিসিবি। সাকিবকে জানানো হয়, বেটউইনারের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে হবে। যদিও এ নিয়ে নির্বিকার থাকেন সাকিব।

আজ এ নিয়ে বৈঠকে বসেন বিসিবির শীর্ষ কর্তারা। পরে পাপন সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, দেখুন, আমরা তাকে (সাকিব) একটি চিঠি দিয়েছি। গতকাল তার চিঠির উত্তর দেওয়ার সময় বেঁধে দেওয়া হয়েছিল। শুনেছি আজ সে জানাবে। আগে সে জানাক, দেখি, তারপর তার ব্যাপারে সিদ্ধান্ত নেব। তবে এটুকু বলে রাখছি, বেটিং সংক্রান্ত কোনো কিছুর সঙ্গে সম্পর্ক রাখলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে তার কোনো সম্পর্ক থাকবে না।

বিসিবি সভাপতির সঙ্গে আজকের বৈঠকে উপস্থিত ছিলেন ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস এবং বিসিবি পরিচালক মাহবুব আনাম ও এনায়েত হোসেন সিরাজ। এ ছাড়া প্রধান নির্বাচক মিনাহজুল আবেদীন নান্নু এবং বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরীও বৈঠকে উপস্থিত ছিলেন।

এ সময় এক প্রশ্নের জবাবে পাপন বলেন, বেটউইনারের সঙ্গে কোনোরকম সম্পৃক্ততা থাকা সম্ভব নয়। সম্পূর্ণভাবে বের হয়ে আসতে হবে। না হলে দলেই থাকবে না, অধিনায়কত্ব দূরে থাক। এই সিদ্ধান্ত আগে থেকেই নেওয়া।

ঢাকা, ১১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ