Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

''দলের জন্যে সাকিবের নেতৃত্ব আশীর্বাদস্বরুপ''

প্রকাশিত: ২৯ জুন ২০২২, ০৪:২০

ফাইল ছবি

স্পোর্টস লাইভ: সাকিবকে কিছু সময় দেওয়ার পক্ষে মতামত দিয়েছেন মাশরাফী বিন মোর্ত্তজা। মাশরাফী জানিয়েছেন, বাংলাদেশের টেস্ট অধিনায়ক হিসেবে যোগ্য ব্যক্তি সাকিবই। দলের জন্যে সাকিবের নেতৃত্ব আশীর্বাদস্বরুপ। এই অলরাউন্ডারকে সময় দিলে সব গুছিয়ে নিয়ে দলকে এগিয়ে নেবেন সাকিব।

মাশরাফীর ভাষ্যে, ‘সাকিব যে অধিনায়ক হয়েছে, আমি মনে করি এটা আমাদের জন্য আশীর্বাদ হয়েছে। টেস্ট ক্রিকেটের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটারের হাতেই নেতৃত্ব থাকা দরকার এবং সেটাই হয়েছে।

তবে রাতারাতি কোনো কিছু চিন্তা করলে হবে না। সাকিবের হাতে নেতৃত্ব গিয়েছে মানে জিতে যাব, এটা কোনো ফ্লুক না। আর ১০ জনকেও পারফর্ম করতে হবে। সাকিবকে একটু সময় দিতে হবে, সে যখন সামনে অগ্রসর হবে তখন দেখা যাবে সে গুছিয়ে নিয়েছে।’

এদিকে সেইন্ট লুসিয়ায় শেষ টেস্ট হারের পর সাকিব বলেছিলেন, ৫ মাস সময় নিয়ে ঘরের মাঠে দলের জেতার অভ্যাস তৈরি করে নিতে হবে। তাহলেই দেশের বাইরে গেলে জেতার আত্মবিশ্বাস থাকবে ক্রিকেটারদের। সাকিবের এই দাবির সঙ্গে একাত্মতা পোষণ করেছেন মাশরাফীও।

জাতীয় দলের সাবেক এই অধিনায়ক বলেন, ‘টেস্ট ক্রিকেট অনেক কঠিন। এখানে একজন প্লেয়ার যখন রান করে না, তখন যেভাবে সমালোচনা হয়। তার ওপর মিডিয়া, ক্রিকেট বোর্ডের একটা প্রেশার তো থাকেই। সব কিন্তু তার ওপর কাজ করে।

ফলে সাকিব যেটা বলেছে, হোমে (ঘরের মাঠে) জিততে হবে। এটা সত্যি কথা। আমাদের হোমে জিতে জিতে অভ্যাস তৈরি করে তারপর আমাদের ওইখানে (বাইরে) গিয়ে খেলতে হবে।’

২০০৯ সালে টেস্ট অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার আচমকা ইনজুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ চলাকালীন দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ মেলে সাকিব আল হাসানের। সেই শুরু সিরিজ জয়ে রাঙিয়েছিলেন অধিনায়ক সাকিব। সে দফায় দায়িত্ব হারানোর পর ২০১৭ সালে আবার টেস্ট অধিনায়কত্ব পান সাকিব।

২০১৮ সালে উইন্ডিজদের বিপক্ষে আবার শুরু করেন এই ক্রিকেটার। এবারও জয়ে রাঙিয়েছিলেন সাকিব। তবে চলতি বছর তৃতীয়বারের মতো টেস্ট অধিনায়কত্ব পেলেও জয় পায়নি সাকিবের দল। বরং উইন্ডিজের মাটিতে হোয়াইটওয়াশের তিক্ত স্বাদ পেতে হলো বাংলাদেশকে। তৃতীয় ধাপের শুরুতে প্রথম দুই ম্যাচ হারলেও সাকিবকে কিছু সময় দেওয়ার পক্ষে মাশরাফী।

ঢাকা, ২৮ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ