teletalk.com.bd
thecitybank.com
[email protected] ঢাকা | বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

''আমি সবসময় হাসি, কারণ আমাকে হাসতে হয়''

Md Akramuzzaman | প্রকাশিত: ১৯ মে ২০২২ ১৮:৫৮

প্রকাশিত: ১৯ মে ২০২২ ১৮:৫৮

ছবি: সংগৃহীত

স্পোর্টস লাইভ: সকলে রোমাঞ্চকর কিছু একটার আশা করলেও তা ঘটেনি। শেষ পর্যন্ত নিষ্প্রাণভাবেই শেষ হয়ে গেলো চট্টগ্রাম টেস্ট। ম্যাচের এক ঘণ্টা বাকি থাকতেই ড্র মেনে নিলো দুই দল। আজ নিজেদের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট হারিয়ে ২৬০ রান করেছিল শ্রীলঙ্কা। তাদের লিড দাঁড়িয়েছিল ১৯২ রানের।

এদিকে চতুর্থ দিনের শেষ সেশনে ৩৯ রানে দুই লঙ্কান ব্যাটারকে সাজঘনে ফেরালেও পঞ্চম দিনে এসে দ্রুত উইকেট না নিতে পারায় ড্র’তে সন্তুষ্ট থাকতে হলো স্বাগতিকদের। জেতার আশা জাগিয়ে ম্যাচটা ড্র হলেও খুব বেশি অখুশি নন টাইগার অধিনায়ক মুমিনুল হক। ম্যাচ শেষে বেশ হাস্যজ্জ্বল মেজাজেই দেখা গেছে টাইগার অধিনায়ককে। ম্যাচ শেষে প্রেজেন্টেশনে এসে উপস্থাপককে বলেন, তিনি সবসময় হাসেন। হাসির কারণ হিসেবে বলেছেন, ‘আমি সবসময় হাসি কারণ, আমাকে হাসতে হয়।’

লঙ্কানদের বিপক্ষে এক ইনিংস ব্যাট করেছে বাংলাদেশ। তাতে অবশ্য অধিনায়ক মুমিনুল আর নাজমুল হোসেন শান্ত ছাড়া বাকি ব্যাটাররা করেন দারুণ পারফর্ম। তামিম ইকবালের ১৩৩ রানের ইনিংস, মুশফিকুর রহিমের ১০৫, লিটন দাসের ৮৮ রান ছাড়াও মাহমুদুল হাসান করেন ৫৮ রান। বল হাতে নাঈম হাসানের ৬ উইকেট, তাইজুল ইসলামের ৫ আর সাকিব আল হাসান নিয়েছেন ৪ উইকেট।

এদিকে নিজে খুব ভালো পারফর্ম করতে না পারলেও বাকিদের বাহবা দিয়েছেন অধিনায়ক। তিনি বলেন, ‘আমরা সত্যিই ভালো খেলেছি, ব্যাটার ও বোলাররা দলগত ভাবে তাদের কাজ করেছে। দ্বিতীয় ইনিংস নিয়ে কিছুটা হতাশ। সাকিব সত্যিই ভালো বোলিং করেছে, নাঈম অনেকদিন পর খেলছে। সেও সত্যিই ভালো বোলিং করেছে। তাইজুল তার ভূমিকা জানে, সে জানে কন্ডিশন এবং তাকে কীভাবে বল করতে হবে। তারপরও আমাদের উন্নতি করতে হবে, প্রতিটি ক্ষেত্রেই আমাদের অনেক উন্নতি করতে হবে।’

উল্লেখ্য, মুমিনুলের নেতৃত্বে এ পর্যন্ত ১৬টি টেস্ট খেলেছে বাংলাদেশ। যেখানে জয় কেবল ৩টি। জিম্বাবুয়ের বিপক্ষে দুটি আর নিউজিল্যান্ডের বিপক্ষে একটি জয়। ড্র দুটি ম্যাচ। যার একটি শেষ হওয়া শ্রীলঙ্কার বিপক্ষে।

ঢাকা, ১৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড




আপনার মূল্যবান মতামত দিন: