teletalk.com.bd
thecitybank.com
[email protected] ঢাকা | বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

ঘরের মাঠে সাড়ে সাত বছর পর শতক তামিমের

Md Akramuzzaman | প্রকাশিত: ১৭ মে ২০২২ ১৪:১১

প্রকাশিত: ১৭ মে ২০২২ ১৪:১১

ছবি: সংগৃহীত

স্পোর্টস লাইভ: নিজের শহরের খেলা হলে ভাল কিছুর প্রত্যাশা থাকে যেকোনও খেলোয়াড়ের। চেনা মানুষদের সামনে কে না চায় ভাল কিছু করে দেখাতে। তামিম যেন সে দিক থেকে একটু অচেনা। তাঁর নিজের শহর চট্টগ্রাম। কিন্তু নিজ শহরের মাঠ জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শতক পাওয়ার ভাগ্যটা খুব একটা ভালো নয় তামিমের। সবশেষ ২০১৪ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ১০৯ রান করেছিলেন তামিম ইকবাল। তার প্রায় সাড়ে সাত বছর পর তিন অঙ্কের দেখা পেলেন দেশ সেরা ওপেনার।

শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে ক্যারিয়ারের দশম সেঞ্চুরি তুলে নিয়েছেন তামিম। ইনিংসের ৫১তম ওভারের আসিথা ফার্নান্দোর বল ফ্লিক করে দিয়ে শতকের মাইলফলক স্পর্শ করেন তিনি। যার ফলে মুমিনুল হকের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে শতকের সংখ্যাকে দুই অঙ্কে নিলেন তামিম।

অপরাজিত ৩৫ ও ৩১ রান নিয়ে দিন শুরু করে তামিম ও জয়। দুর্দান্ত ব্যাটিংয়ে প্রথম সেশনটা বাংলাদেশের করে নেন দুই ওপেনার। মধ্যাহ্ন বিরতির আগে কোন উইকেট হারাতে দেয়নি তারা। বিনা উইকেটে ১৫৭ রানে বিরতিতে যাওয়া বাংলাদেশ যেন হঠাৎ খেই হারিয়ে ফেলে বিরতির পরে।

আসিথা ফার্নান্দোর বলে উইকেটের পেছনে ডিকওয়ালার হাতে ধরা পড়েন জয়। যদিও ফার্নান্দোর বলে একবার ক্যাচ দিয়েও বেচে যান জয়। তবে সুযোগ আর কাজে লাগাতে পারেননি তিনি। আউট হয়েছেন ৫৮ রান করে।

টপ ওডারে ব্যাটিংয়ে নেমে আবারো ব্যর্থ নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হক। মাথায় আঘাত পাওয়া বিশ্ব ফার্নান্দোর বদলে কনকাশনে নেমে প্রথম বারের মতো বোলিংয়ে আসা কাসুন রাজিথার বলে কট বিহাইন্ড হন শান্ত। পরে মুমিনুলকেও বোল্ড করেন রাজিথা। দুজনই করেন ২ রান করে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬১ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১৮৪ রান। তামিম অপারিজত ১১৫ রানে। যদিও একবার কট বিহাইন্ড হয়েও রিভিউ নিয়ে বেচে যান তিনি। তাকে সঙ্গ দিচ্ছেন মুশফিকুর রহিম। বাংলাদেশ পিছিয়ে রয়েছে ২১৩ রানে।

ঢাকা, ১৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএন//এমজেড




আপনার মূল্যবান মতামত দিন: