Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
সাকিব আল হাসান পড়েছেন পেছনে

টি টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটের মালিক সাউদি

প্রকাশিত: ২৩ অক্টোবার ২০২২, ০২:৩৪

টি টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটের মালিক সাউদি

স্পোর্টস লাইভ: সাউদি এখন সাকিবকে টপকে আরো সামনে বাড়ালেন। এমনটি জানাগেল টি টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্বে। এনিয়ে রহস্য আর কৌতুহলের যেন অন্ত নেই। টি টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্বের প্রথম দিনেই রেকর্ড গড়লেন। বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান ছিলেন টি টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারী।

তাকে নিয়ে ছিল নানান আগ্রহ। কিন্তু তাকে পেছনে ফেলেছেন আজ কিউই বোলার টিম সাউদি। ১২৪ উইকেট নিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এখন তিনি সর্বোচ্চ উইকেটের মালিক। আজকের ম্যাচের আগে সাকিব ও সাউদির উইকেট শিকার ছিল সমান ১২২। সিডনিতে আজ শনিবার ডেভিড ওয়ার্নারকে আউট করে সাকিবকে পেছনে ফেলেন সাউদি। নিজের প্রথম ওভারেই ওয়ার্নারকে ফেরান কিউই এই পেসার, এরপরে আবার মিচেল মার্শকে ফিরিয়েছেন সাউদি।

এই রিপোর্ট লেখা পর্যন্ত সাউদির উইকেট সংখ্যা ১২৪। সাউদি এবং সাকিবের পরের অবস্থানে রয়েছেন আফগান তারকা ক্রিকেটার রশিদ খান। এর পরের অবস্থানে রয়েছেন সাবেক লঙ্কান তারকা পেসার লাসিথ মালিঙ্গা। তালিকার পঞ্চম স্থানে রয়েছেন কিউই স্পিনার ইশ সোধি।

গত বছর লাসিথ মালিঙ্গাকে টপকে এককভাবে টি-টোয়েন্টির সেরা উইকেট সংগ্রাহক হয়েছিলেন সাকিব আল হাসান। দীর্ঘ এক বছর পর সাকিবের সেই রেকর্ড নিজের করে নিলেন সাউদি। একনজরে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বাধিক পাঁচ উইকেট শিকারি বোলার।

সাকিব আল হাসান- ১২৪
টিম সাউদি- ১২৪
রশিদ খান- ১১৮
লাসিথ মালিঙ্গা- ১০৭
ইশ সোধি- ১০৩

ঢাকা, ২২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ