Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের দাপুটে জয়

প্রকাশিত: ১১ অক্টোবার ২০২২, ২২:৩০

ছবি: সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: ত্রিদেশীয় সিরিজে আগের ম্যাচে জয় পায়নি নিউজিল্যান্ড। সেই হারের শোধ তুললো কিউইরা। ক্রাইস্টচার্চে দাপুটে জয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালের পথে এগিয়ে থাকলো স্বাগতিকরা। পাকিস্তানকে মাত্র ১৩০ রানে আটকে দিয়ে ৯ উইকেট আর ২৩ বল হাতে রেখে জিতেছে কেন উইলিয়ামসনের দল।

টস জিতে ব্যাটিংয়ে নামা পাকিস্তান শুরুতেই হারিয়েছে মোহাম্মদ রিজওয়ানের উইকেট। ১৭ বলে ১৬ রান করে জিমি নিশামের হাতে ক্যাচ দেন রিজওয়ান। অষ্টম ওভারে ১ উইকেটে ৫৪ রান ছিল পাকিস্তানের। সেখান থেকে আর ২৩ রান তুলতে আরও ৪ উইকেট হারিয়ে বসে তারা। শান মাসুদ (১৪), শাদাব খান (৮), বাবর আজম (২১), হায়দার আলি (৮) অল্প সময়ের মধ্যে ফিরে গেলে চাপে পড়ে পাকিস্তান।

কিউই বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বড় স্কোর করতে পারেনি কোনো পাকিস্তানি ব্যাটার। সর্বোচ্চ ২৭ রানের ইনিংস খেলেছেন ইফতিখার আহমেদ। ২০ বলে ২৫ রানে অপরাজিত ছিলেন আসিফ আলী। পুরো ইনিংসে একটিও ছক্কা মারতে পারেনি পাকিস্তান। নিউজিল্যান্ডের পক্ষে টিম সাউদি, মিচেল স্যান্টনার ও মাইকেল ব্রেসওয়েল দুটি করে উইকেট পেয়েছেন। একটি উইকেট নিয়েছেন ইশ সোধি।

১৩১ রান তাড়া করতে নেমে পাওয়ার প্লে'তে বিনা উইকেটে ৫৭ রান করে নিউজিল্যান্ড। দশম ওভারের তৃতীয় বলে ছক্কা মেরে অ্যালেন তার ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটির দেখা পান। ৩১ বলে ১ চার ও পাঁচ ছয়ে হাফ সেঞ্চুরি করেন কিউই ওপেনার। দলকে ১০ উইকেটে জেতানোর পথেই ছিলেন। কিন্তু ১৪তম ওভারে ভেঙে যায় ১১৭ রানের জুটি। শাদাব খানের বলে স্ট্যাম্পিংয়ের শিকার হন অ্যালেন। আউট হওয়ার আগে ৪২ বলে ৬২ রানের একটি অসাধারণ ইনিংস উপহার দিয়ে যান অ্যালেন।

জয় থেকে ১৪ রান দূরে থাকতে নামেন কেন উইলিয়ামসন। বাকি পথ পাড়ি দিতে উইলিয়ামসন ও কনওয়ের কোনো বেগ পেতে হয়নি। ৩ ওভার ৫ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌছে যায় নিউজিল্যান্ড। ৪৬ বল খেলে ৪৯ রান করেন কনওয়ে। আর তার সঙ্গে অপরাজিত থাকা উইলিয়ামসন ৯ রান করেন।

ঢাকা, ১১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ