Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিশ্বকাপ নিয়ে আর্জেন্টিনার পরিকল্পনা জানালেন মেসি

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বার ২০২২, ০৩:৫১

বিশ্বের সেরা তারকা লিওনেল মেসি

স্পোর্টস ডেস্ক: দরজায় উঁকি দিচ্ছে ফুটবল বিশ্বকাপ। ইতোমধ্যে সব রকম প্রস্তুতি সেরে রেখেছে আয়োজক দেশ কাতার। এখন শুধু অপেক্ষা নভেম্বর মাসে পর্দা ওঠার। অংশগ্রহণকারী দল ও কোন দল কোন গ্রুপে খেলবে তাও চূড়ান্ত হয়ে গেছে।

এদিকে বিশ্বমঞ্চে যাওয়ার আগেই টানা ৩৪ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ডও গড়ে ফেলেছে আর্জেন্টিনা। বিশ্বকাপে দলটির পরিকল্পনা কী? এই বিষয়ে নিজের ধারণা জানিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক এবং বিশ্বের সেরা তারকা লিওনেল মেসি।

বুলগেরিয়ান কিংবদন্তি রিস্টো স্টয়কভের সঙ্গে আলোচনার সময় মেসি জানিয়েছেন, বিশ্বমঞ্চে শিরোপা জেতার পথে খুব ছোট ভুলও বাধা হয়ে দাঁড়ায় অনেক সময়। তাই আসন্ন বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে জয় নিয়েই এগোতে চায় তারা। তাহলে দল এগিয়ে থাকার পাশাপাশি ফুটবলাররাও মানসিকভাবে স্থির থাকতে পারে।

আর্জেন্টিনার বিশ্বকাপ পরিকল্পনা নিয়ে মেসি বলেন, আমাদের লক্ষ্য হলো বিশ্বকাপে নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করা। আমরা জানি বিশ্বকাপ খুবই কঠিন। যেখানে ছোট ভুল আপনার কাছ থেকে শিরোপা ছিনিয়ে নিতে পারে। বিশ্বকাপে গ্রুপপর্ব সব সময় কঠিন হয়। গত বিশ্বকাপেও অনেক কথা হয়েছে যে আমরা খুব সহজ গ্রুপ পেয়েছি এবং খেলা শুরুর আগেই পরের রাউন্ড নিয়ে কথা হচ্ছিল। কিন্তু দিন শেষে গ্রুপের ফল আমরা যেমন চেয়েছি তেমন হয়নি।

আমরা প্রথম ম্যাচ ড্র করি, ক্রোয়েশিয়ার কাছে হেরে যাই এবং দ্বিতীয় রাউন্ডে যেতে বেগ পেতে হয়। এবার আমাদের খুব কঠিন গ্রুপ পড়েছে। আমরা এ বিষয়ে সচেতন। তাই প্রথম ম্যাচ জয় দিয়ে শুরু করা গুরুত্বপূর্ণ। কারণ, এতে তিন পয়েন্টের পাশাপাশি মানসিক স্থিরতাও আসে।

এরপর আমরা মেক্সিকোর মতো প্রতিপক্ষের বিপক্ষে খেলব। যারা খুব ভালো খেলে এবং বল ছিনিয়ে নেওয়ার চেষ্টায় থাকে। আমরা বিশ্বকাপে অনেকবার মুখোমুখি হয়েছি এবং তাদের খেলার ধরন সম্পর্কে জানি। আমরা তাই ম্যাচ বাই ম্যাচ এগোবো। বিশেষ করে প্রথম ম্যাচের দিকেই তাকিয়ে আছি।

৩৬ বছর পর বিশ্বকাপের মঞ্চে শিরোপা জেতার পথে যেকোনো প্রতিপক্ষের মুখোমুখি হতে প্রস্তুত আর্জেন্টিনা; এমনটা জানিয়ে মেসি আরও যোগ করেন, ‘এই আর্জেন্টিনা যে কাউকে মোকাবিলা করতে প্রস্তুত। প্রতি ম্যাচে কী করতে হবে সেটি আমাদের কাছে পরিষ্কার। প্রতিপক্ষ যারাই হোক না কেন, আমাদের কোচিং স্টাফ প্রতিটি ম্যাচকে সামনে রেখে সবাইকে দারুণভাবে প্রস্তুত করে। সামনে যারাই হোক না কেন, আমরা এগিয়ে যাই একইভাবে।

ঢাকা, ২৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ