Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পাকিস্তানি দর্শকদের ওপর চেয়ার ছুড়ে মারল আফগানরা

প্রকাশিত: ৮ সেপ্টেম্বার ২০২২, ২২:১৫

ম্যাচ হেরে পাকিস্তানি সমর্থকদের ওপর আফগানদের হামলা

স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপে টিকে থাকতে হলে পাকিস্তানের বিপক্ষে আফগানিস্তানের জেতাটা ছিল আবশ্যক। কিন্তু শারজাহতে টস হেরে ব্যাটিংয়ে নেমে স্কোরবোর্ডে যথেষ্ট পুঁজি দাঁড় করাতে পারেনি হজরতউল্লাহ জাজাই, রহমানউল্লাহ গুরবাজরা। ৬ উইকেটে ১২৯ রান তুলে থামে দলটি।

তবে এই ছোট লক্ষ্যটাই পাকিস্তানের সামনে পাহাড়সম হয়ে দাঁড়ায়। খেলার ১৭তম ওভার পর্যন্ত জয়ের পথে থাকা পাকিস্তান শেষ দিকে ৫ উইকেট হারিয়ে সব গোলমাল পাকিয়ে ফেলে। এই সময় খেলায় দুই দলের ক্রিকেটারদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

পাকিস্তানি ব্যাটার আসিফ আলিকে আউট করে আফগান পেসার ফরিদ আহমেদ কিছু একটা বলেছিলেন। মেজাজ হারিয়ে আসিফ ব্যাট দিয়ে মারতে যান ফরিদকে। কোনোমতে তাদের সামলান সতীর্থরা।

উত্তেজনার সেই রেশ শুধু বাইশ গজে নয়, ছড়িয়ে পড়লো গ্যালারিতেও। রুদ্ধশ্বাস ম্যাচে পাকিস্তানের কাছে শেষ মুহূর্তে নাটকীয় হার মেনে নিতে পারেননি আফগান সমর্থকরা। মাঠেই চেয়ার উপড়ে পাকিস্তানি সমর্থকদের ওপর হামলা করেন তারা।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, রশিদ খানরা ম্যাচ হারার পর স্টেডিয়ামের মধ্যেই পাকিস্তানি সমর্থকদের ওপর আক্রমণ করে বসেন আফগানিস্তানের সমর্থকরা।

পাকিস্তানের সাবেক গতিতারকা শোয়েব আখতার আফগান সমর্থকদের হামলার ভিডিওটি টুইটারে শেয়ার করে শফিক স্টানিকজাইকে ট্যাগ করে লিখেছেন, ‘আফগান ভক্তরা এটা কী করছে? এটা তারা অতীতে একাধিকবার করেছে। এটি একটি খেলা এবং এটি সঠিক মেজাজে পরিচালিত হওয়া উচিত। শফিক স্টানিকজাই আপনি যদি খেলায় এগিয়ে যেতে চান, তবে আপনার ভক্ত এবং খেলোয়াড়দের কিছু জিনিস শিখতে হবে।’’

শোয়েবের সেই টুইটে আফগান ক্রিকেট বোর্ডের সাবেক প্রধান নির্বাহী শফিক স্টানিকজাই রিপ্লাই দিয়ে বলেন, ‘আপনি সমর্থকদের আবেগে বাধ দিতে পারবেন না। এসব ঘটনা বিশ্ব ক্রিকেটে বহুবার ঘটেছে। আপনি বরং কবির খান, ইনজামাম ভাই এবং রশিদ লতিফকে জিজ্ঞেস করতে পারেন, আমরা তাকে কেমন চোখে দেখতাম। আমার পরামর্শ থাকবে, কোনো মন্তব্যে জাতিকে জড়িয়ে দেবেন না।’

ঢাকা, ০৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ