Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নিষেধাজ্ঞা তুলে নিতে ফিফার কাছে ভারতের আকুতি

প্রকাশিত: ২৫ আগষ্ট ২০২২, ০২:২৫

নিষেধাজ্ঞার কবলে পড়েছে ভারতীয় ফুটবল

স্পোর্টস ডেস্ক: ফিফার নিষেধাজ্ঞার কবলে পড়েছে ভারতীয় ফুটবল। সেই নিষেধাজ্ঞা সরিয়ে নিতে সব রকমের চেষ্টাই করছে ভারতীয় ফুটবল ফেডারেশন (এআইএফএফ)। মঙ্গলবার এক বিবৃতিতে সংস্থাটি জানিয়েছে যে কারণে ফিফা নিষেধাজ্ঞা দিয়েছে তাদের, সে আদালতের তৈরি করা কমিটি বাতিল হয়ে গেছে।

সেই সাথে দেওয়া হয়েছে নির্বাচনের নির্দেশও। সবকিছু খতিয়ে দেখার অনুরোধ করে ফিফার কাছে এআইএফএফ আকুতি জানিয়েছে তাদের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের।

গতকাল মঙ্গলবার ফেডারেশনের নির্বাচনের দিন ঘোষণা করা হয়। তারপরেই বিকেলে ফিফার কাছে চিঠি পাঠানোর কথা ঘোষণা দেয় ফেডারেশন। বিবৃতিতে বলা হয়, ভারতের সুপ্রিম কোর্ট প্রশাসনিক কমিটিকে সম্পূর্ণরূপে বাতিল করে দিয়েছে। সেই সঙ্গে জানিয়ে দিয়েছে, ফেডারেশনের সমস্ত কার্যক্রম পরিচালনা করবে নতুন নির্বাচিত কমিটি।

সাসপেনশন প্রত্যাহার করার জন্য ফিফার তরফ থেকে যা শর্ত দেওয়া হয়েছিল, সবগুলিই মানা হয়েছে। সেই কথা মাথায় রেখেই আমরা দ্রুত সাসপেনশন প্রত্যাহার করার আরজি জানাচ্ছি। অবিলম্বে সাসপেনশন তুলে নিলে ভারতীয় ফুটবল আরো ভালভাবে কাজ করতে পারবে।

গত ১৬ আগস্ট ফিফার পক্ষ থেকে নিষেধাজ্ঞা নেমে আসে ভারতের ওপর। ফুটবল প্রশাসনে তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণেই মূলত এই নিষেধাজ্ঞা দেওয়া হয় এআইএফএফের ওপর। এর ফলে খেলা তো বটেই, ফিফার ইভেন্ট আয়োজনের স্বত্বও হারিয়ে বসে দেশটি। ফিফা জানিয়ে দেয়, আগামী অক্টোবর মাসে নারী অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ আয়োজন করা যাবে না ভারতে। ভারতের দুটো প্রীতি ম্যাচও বাতিল হয়ে যায় এই কারণে।

ঢাকা, ২৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ