Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পোল্যান্ডের জালে ৬ গোল বেলজিয়ামের

প্রকাশিত: ৯ জুন ২০২২, ২৩:২৫

ছবি: সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: নেদারল্যান্ডের কাছে ৪-১ গোলে হেরে ব্যাকফুটেই চলে গিয়েছিলো ফিফা র‍্যাংকিংয়ের দুই নাম্বার দল বেলজিয়াম। তবে দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ালো ডি ব্রুইন-হ্যাজার্ডরা। এটাকে অবশ্য শুধু ঘুরে দাঁড়ানো বললে ভুলই হবে, নিজেদের মাটিতে পোল্যান্ডকে রীতিমত উড়িয়ে দিয়েছে ৬-১ গোলে।

গোটা ম্যাচে পোল্যান্ডের উপর আধিপত্য বিস্তার করে বেলজিয়াম। ৬৬ শতাংশ বল দখলে রেখে ১৮টি শটের ১১টি লক্ষ্যে রাখে তারা। বিপরীতে ৩৪ শতাংশ বল দখলে রাখা পোল্যান্ড ৬টি শটের ২টি রাখে লক্ষ্যে।

ম্যাচের তিন মিনিটের মাথায় এগিয়ে যেতে পারতো বেলজিয়াম। বক্স থেকে মিচি বাতশুয়াইয়ের করা শট বারে লেগে ফিরে আসে। ফিরতি বল জালের বাইরে পাঠিয়ে দেন ইডেন হ্যাজার্ড। ২৮তম মিনিটে লেভানডোভস্কি এগিয়ে নেন পোল্যান্ডকে। সেবাস্তিয়ান জিমান্সকি থেকে পাওয়া বল দারুণ শটে জালে পাঠান বায়ার্নের এই স্ট্রাইকার। জাতীয় দলের হয়ে এটি তার ৭৬তম গোল।

৪২তম মিনিটে সমতা টানে বেলজিয়াম। ডি ব্রুইনার শট ঠেকিয়ে দেন পোল্যান্ড গোলরক্ষক। ফিরতি বল পেয়ে লক্ষ্যভেদ করতে ভুলেননি উইটসেল।

৫৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ডি ব্রুইনা। হ্যাজার্ডের পাস থেকে বক্সে বল পেয়ে বাঁকানো শটে গোলপোস্ট খুঁজে নেন ম্যানসিটি মিডফিল্ডার। ৭৩তম মিনিটে স্কোরলাইন ৩-১ করেন টোসসার্ড। ৮০তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন ব্রাইটনের এই ফরোয়াার্ড।

তিন মিনিট পর ব্যবধান স্কোরশিটে নাম তোলেন লিয়েন্ডার ডেনডনকার। বক্সের বাহির থেকে দুর্দান্ত এক শটে জাল খুঁজে নেন উলভারহ্যাম্পটনের এই ডিফেন্ডার। অতিরিক্ত সময়ে স্কোরলাইন ৬-১ করেন লুইস ওপেন্ডা।

ঢাকা, ০৯ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ