teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা ফেব্রুয়ারি ২০২৩, ২১শে মাঘ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

দক্ষিণ কোরিয়াকে বিধ্বস্ত করে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

প্রকাশিত: ৬ ডিসেম্বার ২০২২, ০৩:০৩

ছবি: সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: দক্ষিণ কোরিয়াকে বিধ্বস্ত করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো ব্রাজিল। গোলবন্যার এই ম্যাচে ৪-১ গোলে বড় জয়ে কোয়ার্টারে চলে গেল নেইমারের দল। সোমবার (৫ ডিসেম্বর) দোহার স্টেডিয়াম ৯৭৪'এ এদিন ইনজুরি কাটিয়ে মাঠে ফেরেন ব্রাজিল দলের পোষ্টারবয় নেইমার।

এর ফলে শুরু থেকেই আক্রমণে নেমে পড়ে সেলেসাওরা। এতে গোল পেতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি তিতের দলকে। শুরুতেই দলকে এগিয়ে নেন ব্রাজিলের রিয়াল মাদ্রিদ তারকা ভিনিসিয়ুস জুনিয়র।

ম্যাচের সপ্তম মিনিটে মাঝ মাঠ থেকে ডান প্রান্ত ধরে দুর্দান্ত গতিতে বল নিয়ে এগিয়ে যান রাফিনহা। ডি-বক্সের কাছাকাছি গিয়ে বল ঠেলে দেন ফাঁকায় দাঁড়িয়ে থাকা ভিনিসিয়ুসের কাছে। একটু সময় নিয়ে কোরিয়ার গোলকিপার ও কয়েকজন ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বিশ্বকাপে নিজের প্রথম গোল আদায় করেন ভিনি।

এর পাঁচ মিনিট পর গোলের দেখা পান নেইমার। ১১তম মিনিটে ডি-বক্সের মধ্যে রিচার্লিসনকে ফাউল করে বসেন দক্ষিণ কোরিয়ার ৫ নম্বর জার্সিধারী খেলোয়াড় জুং উ ইয়ং। ফলে রেফারি পেনাল্টির বাঁশি বাজালে স্পট কিক থেকে শট নেন নেইমার। কোরিয়ান গোলকিপারকে বোকা বানিয়ে সহজেই গোল করেন পিএসজির এই তারকা। যা নেইমারের এবারের আসরের প্রথম ও বিশ্বকাপে ৭ নম্বর গোল এটি।

৬৮ মিনিটে নিশ্চিত গোল বঞ্চিত হয় দক্ষিণ কোরিয়া। সন হিউং মিনের শট প্রথমে ঝাঁপিয়ে পড়ে রুখে দেন গোলরক্ষক অ্যালিসন। ওই সময় গোলমুখে ছোট বক্সে হালকা জটলা তৈরি হয়। ওই একই সময়ে জটলার ভেতর থেকে আরও দু’বার গোলমুখে শট নিলে প্রথমে মার্কুইনহোস এবং পরে আলভেজ দলকে গোল থেকে রক্ষা করেন।

৭৭ মিনিটে একটি গোল শোধ করে দক্ষিণ কোরিয়া। ফ্রি-কিক পায় কোরিয়ানরা। সন শট নেন। ডিফেন্সের দেয়ালে লেগে বল ফিরে আসলে সেটি পেয়ে যান সিউং হো পাইক। বাম পায়ের অসাধারণ এবং বুলেট গতির এক শটে ব্রাজিলের জালে বল জড়িয়ে দেন তিনি।

ঢাকা, ০৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ