Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার নতুন রেকর্ড

প্রকাশিত: ২৮ নভেম্বার ২০২২, ০৪:৫১

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার নতুন রেকর্ড

স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপের সব চেয়ে বড় ভেন্যু লুসাইসের আইকনিক স্টেডিয়াম। এই স্টেডিয়ামের ধারণক্ষমতা প্রায় ৮০ হাজার। এই স্টেডিয়ামে এখনও পর্যন্ত দুই ম্যাচে মাঠ কানায় কানায় পূর্ণ ছিল। দুটি ম্যাচেই মাঠে নেমেছিল লিওনেল মেসির আর্জেন্টিনা।

তবে এই দুই ম্যাচের মধ্যে আর্জেন্টিনার সর্বশেষ ম্যাচে তো রীতিমতো রেকর্ডের জন্ম দিয়েছে লুসাইল স্টেডিয়াম। মেক্সিকোর বিপক্ষে আর্জেন্টিনার ২-০ গোলে জেতা ম্যাচে স্টেডিয়ামে উপস্থিত হয়েছিল ৮৮ হাজার ৯৬৬ জন দর্শক। যা ফুটবল বিশ্বকাপের গত ২৮ বছরের মধ্যেই দ্বিতীয় সর্বোচ্চ।

এর আগে ১৯৯৪ সালের বিশ্বকাপ ফাইনালে এরচেয়ে বেশি দর্শক দেখেছে ফুটবলের এই সেরা টুর্নামেন্ট। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার রোজ বোল স্টেডিয়ামে অনুষ্ঠিত ব্রাজিল এবং ইতালির মধ্যকার সেই ফাইনাল দেখতে স্টেডিয়ামে উপস্থিত হয়েছিল ৯৪ হাজার ১৯৪ জন সমর্থক। সেইবার কাপ জিতেছে ব্রাজিল। সেই বিশ্বকাপে পেনাল্টি শ্যূটআউটে হারিয়েছিলো ইতালিকে।

চলমান এই বিশ্বকাপের মধ্যে কাতারের লুসাইল স্টেডিয়ামে উপস্থিত দর্শকসংখ্যা সর্বোচ্চ। তবে বিশ্বকাপের ইতিহাসে এই সংখ্যা সেরা ত্রিশেও নেই। এখন পর্যন্ত ফুটবল বিশ্বকাপে সর্বোচ্চ সংখ্যক দর্শক মাঠে বসে খেলা দেখার রেকর্ড দখল করে আছে ব্রাজিলের মারাকানা স্টেডিয়াম। ১৯৫০ সালে বিশ্বকাপের ফাইনালে উরুগুয়ের বিপক্ষে ব্রাজিলের খেলা দেখতে মাঠে এসেছিল ১ লাখ ৭৩ হাজার ৮৫০ জন স্বাগতিক দর্শক। সেবারও নিজেদের প্রথম শিরোপা জিতেছে ব্রাজিল। ২-১ গোল ব্যবধানে উরুগুয়েকে মাঠ ছাড়তে হয়েছে সেই রেকর্ড করা ম্যাচে।

ঢাকা, ২৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ