Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কাতার বিশ্বকাপ: খোলামেলা পোশাকে বের হলেই জেল!

প্রকাশিত: ২০ নভেম্বার ২০২২, ০৬:১৭

খোলামেলা পোশাকে বের হলেই জেল!

স্পোর্সট লাইভ: অবশেষে শেষ হতে যাচ্ছে অপেক্ষার প্রহর। রাত পোহালেই পর্দা উঠছে সকলের কাঙ্খীত কাতার বিশ্বকাপের। এরই মধ্যে বিশ্বকাপ ফুটবলের চূড়ান্ত প্রস্তুতি সম্পন্ন করেছে দেশটি। তবে মুসলিম অধ্যুষিত রক্ষণশীল দেশ হওয়ায় নানান বিষয়ে কাতার আরোপ করেছে বিধিনিষেধ। অ্যালকোহলে নিষেধাজ্ঞার পর এবার দর্শকদের পোশাকেও বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

দেশটির কর্তৃপক্ষ ঘোষণা করেছে, কাতারের সংস্কৃতি ও ইসলাম ধর্মীয় অনেক রীতি মানতে হবে বিশ্বকাপের দর্শকদের। তাই কোনো নারী দর্শক গ্যালারিতে খোলামেলা পোশাক পরলে তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। এ আইন অমান্য করলে জেলেও পর্যন্ত যেতে হতে পারে। এ জন্য স্টেডিয়ামের ভেতর দর্শকদের পোশাকের ওপর নজরদারি করতে ক্যামেরা পর্যন্ত বসানো হয়েছে! শুধু স্টেডিয়ামই নয়, মিউজিয়াম ও অন্যান্য সরকারি দপ্তরে গেলেও শরীর ঢেকে থাকে, এমন পোশাক পরতে হবে তাদের।

কাতারে প্রচলিত ইসলাম ধর্মীয় রীতি অনুযায়ী, দেশটির নারীরা খোলামেলা পোশাক পরেন না। হিজাব পরিধানে কঠোরতা আছে দেশটিতে। অন্তত ইউরোপ-আমেরিকার মতো যে কোনো পোশাকে প্রকাশ্যে বের হতে পারেন না নারীরা কাতারে। ইসলামের রীতি অনুযায়ী দেশটির নারীরা সবসময় শরীর ঢেকে প্রকাশ্যে বের হতে পারেন।

ঢাকা, ১৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ