Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কাতার বিশ্বকাপ শুরু হবে যার বাঁশির শব্দে

প্রকাশিত: ২০ নভেম্বার ২০২২, ০১:১০

দানিয়েল ওরসাতো: ফাইল ছবি

লাইভ ডেস্ক: খেলাপ্রেমিদের অপেক্ষার প্রহর শেষ হতে যাচ্ছে আগামীকাল। রোববার (২০ নভেম্বর) থেকে কাতার স্টেডিয়ামে গড়াতে দেখা যাবে ফুটবল ভক্ত এবং খেলোয়ারদেরকে। আগামীকাল উদ্বোধনী ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামবেন স্বাগতিক দেশ কাতার। বাংলাদেশ সময় বিকেল ৪ টা থেকে ম্যাচটি শুরু হবে। কাঙ্খিত এই উদ্বোধনী ম্যাচে রেফারি হিসেবে থাকছেন দানিয়েল ওরসাতো। তার বাঁশির শব্দেই শুরু হবে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ।’

ম্যাচে দানিয়েলের সহকারী হিসেবে থাকবেন সিরো কারবোন ও আলেসান্দ্রো গিয়াল্লাতিনি। এছাড়া ভিএআরের দায়িত্বে মাসিমিলিয়ানো ইরাতি। দানিয়েলের মতো তার সব সহযোগীই ইতালির নাগরিক। এর আগে ২০১০ সালে ফিফা রেফারির তালিকায় প্রথমবারের মতো যুক্ত হন তিনি। এরপর শেষ বিশ্বকাপে ২০১৮ সালে ক্রোয়েশিয়া-ডেনমার্ক ম্যাচে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি হিসেবে কাজ করেছিলেন তিনি।

এছাড়া দানিয়েল কখনো কোনো ম্যাচেই মূল রেফারি হিসেবে মাঠে নামেননি। এবারই প্রথমবারের মতো বিশ্বকাপের মাঠে প্রধানের ভূমিকায় থাকবেন তিনি।

গত ২০২০ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে পিএসজি-বায়ার্ন ম্যাচটি দানিয়েলের নিয়ন্ত্রণেই পরিচালিত হয়। সেই বছরই ফুটবলের বিখ্যাত পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট আইএফএফএইচএস পক্ষ থেকে বর্ষসেরা রেফারি নির্বাচিত হন দানিয়েল। তাছাড়া চ্যাম্পিয়নস লিগের গত আসরের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ ও চেলসি ম্যাচের দ্বিতীয় লেগের দায়িত্বেও ছিলেন তিনি।

ঢাকা, ১৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ