Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ফুটবল বিশ্বকাপের আসরে আসছেন না শাকিরা

প্রকাশিত: ১৭ নভেম্বার ২০২২, ০৭:৫৩

পপ তারকা শাকিরা: ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক: ২০১০ ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হয় দক্ষিণ আফ্রিকায়। সে আসরে ওয়াকা ওয়াকা গান দিয়ে দর্শক মনে সাড়া ফেলেছিলেন কলম্বিয়ান পপ তারকা শাকিরা। পরে ওই বিশ্বকাপের চ্যাম্পিয়ন পিকের সাথে ঘরও বেধেছিলেন তিনি।

কাতারে অনুষ্ঠিত এবারের বিশ্বকাপেও পিকে এবং তার প্রাক্তন সঙ্গী ও পপ সিঙ্গার শাকিরার পারফর্ম করার কথা ছিল। তবে কাতারের এই আসরে মঞ্চে শাকিরা থাকছেন না বলে জানিয়েছেন স্পেনের একটি সংবাদ মাধ্যম।

স্পেনের সংবাদ মাধ্যম এল প্রোগ্রাম ডি আনা রোসার আদ্রিয়ানা দোরোনসোরো বলেছেন, ‘এটা নিশ্চিত যে, শাকিরা কাতার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন না। তবে বিশ্বকাপের অন্য কোন অংশে, অন্য কোন ভূমিকায় তাকে দেখা যাবে কিনা সে বিষয়টি এখনো অজানা।

এ আসরে শাকিরার না থাকার কারণ হিসেবে অনেকে মনে করছেন, কাতার বিশ্বকাপের অবকাঠামো নির্মানে নিযুক্ত অনেক শ্রমিক মারা গেছেন বলে অভিযোগ। শাকিরা মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদ করেন। এছাড়া সমকামীদের অধিকার ও পোশাক স্বাধীনতা নিয়ে কথাও বলেন।

এর প্রেক্ষিতে কাতারের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় যে, কাতারে বিশ্বকাপ দেখতে আসা বা পারফরম্যান্স করা সকলেই দেশটির নিয়ম মানতে হবে। কাতারের পক্ষ থেকে আরো জানানো হয়, পুরো শরীর কাপড়ে আবৃত রাখতে হবে। কাতারের এসব নিয়মকে ‘সম্মানহীন’ বলে উল্লেখ করা হয়েছে। এমন কয়েকটি কারণেই হয়তো থাকছেন না ২০০৬, ২০১০ ও ২০১৪ বিশ্বকাপে পারফর্ম এই পপ তারকা।

ঢাকা, ১৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ