Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

‘মাশরাফীর পর পেস নেতৃত্বে তাসকিন’

প্রকাশিত: ২৭ অক্টোবার ২০২২, ০১:০৩

ক্রিকেটার তাসকিন আহমেদ

স্পোর্টস লাইভ: নিজেকে উজার করে দিয়ে একটা সময় দেশের জন্য মাঠে বাঘের গর্জন করেছেন ম্যাশ। কালের পরিবর্তনে সেই দায়িত্ব থেকে একটা সময় অবসর নিতে হল এই ক্রিকেটারকে। এরপর দায়িত্ব নিতে কাধ পেতে দিলেন তাসকিন আহমেদ। বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান নিজেও সেটা জানালেন। বুধবার (২৬ অক্টোবর) সিডনিতে প্রেস কনফারেন্সে বললেন মাশরাফি ভাইয়ের বিদায়ের পর তাসকিন পেস বোলিংয়ের একজন নেতা হয়ে উঠেছে।

একটা সময় টাইগারদের এমন ম্যাচও দেখা গেছে যেখানে পেসারদের বল দেওয়ার প্রয়োজনবোধও করেনি দল। পেসারদের এমন দুরবস্থার মাঝেও নিজের জাত বছরের পর বছর ধরে চিনিয়ে গিয়েছেন মাশরাফী বিন মোর্ত্তজা। যাত্রা পথে পাশে পেয়েছেন শাহাদাত হোসেন রাজীব কিংবা রুবেল হোসেনদের। ২০১৫ সালের পর থেকে মাশরাফীর থেকে পেস আক্রমণের দায়িত্ব বুঝে নিতে দৃশ্যপটে আসেন উদীয়মান তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান।

এই দুই তারকারই অভিষেক ছিল ঝলমলে। শুরুর দিকে দুইজনেই একের পর এক ম্যাচে বাংলাদেশকে জিতিয়েছেন। তবে মাঝপথে খেই হারিয়েছেন দুইজনই। যাদের মধ্যে তাসকিন পরিশ্রমের সর্বোচ্চটা দিয়েই আবারও আন্তর্জাতিক মঞ্চে নিজেকে মেলে ধরেছেন। গত ২-৩ বছর ধরে হয়ে আছেন বাংলাদেশের এক নাম্বার পেসার হয়ে।

ফরম্যাট যাই হোক না কেন নিজেকে উজাড় করেই দিয়ে যাচ্ছেন তাসকিন। চলতি বছর দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জেতার পথে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন তাসকিন। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চেও দলকে জয় এনে দিয়েছেন দীর্ঘ ১৫ বছর এবং ৫৫২০ দিন পর।

নেদারল্যান্ডসের বিপক্ষে সেই ম্যাচে ২৫ রানের বিনিময়ে ৪ উইকেট নিয়েছিলেন দীর্ঘদেহী এই পেসার। তারই পুরস্কার স্বরুপ অধিনায়ক সাকিবের কাছ থেকে প্রশংসা কুড়িয়ে নিয়েছেন তাসকিন। সাকিব প্রোটিয়া ম্যাচের আগে জানিয়েছেন, মাশরাফী অবসরে যাওয়ার পর বাংলাদেশের পেস আক্রমণকে বর্তমানে নেতৃত্ব দিচ্ছেন তাসকিনই।

সাকিবের ভাষ্যে, ‘মাশরাফী ভাই চলে যাওয়ার পর সে এখন একজন নেতা। গত ২-৩ বছর ধরে বাংলাদেশের হয়ে সে দুর্দান্ত খেলছে। সে উদাহরণ হয়ে আছে।

সাকিব আরো বলেন, তিন ফরম্যাটেই আমাদের এখন পেস বোলিং ইউনিট অনেক ভালো। তারা সত্যিই অনেক ভালো করছে। যেভাবে নিজেদের উন্নতি করে ওরা এতদূর এসেছে, আমি অনেক গর্বিত। তাদের কষ্টের ফলাফল এখন দেখা যাচ্ছে। আশা করছি ওরা বিশ্বকাপ জুড়ে এই ফর্ম ধরে রাখবে এবং আমরা বিশ্বকাপে ভালো করব।’

ঢাকা, ২৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ