Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

অস্ট্রেলিয়াকে ১৫৮ রানের টার্গেট শ্রীলংকার

প্রকাশিত: ২৬ অক্টোবার ২০২২, ০৫:৫২

অস্ট্রেলিয়া বনাম শ্রীলংকা

লাইভ ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের চলমান অষ্টম আসরের স্বাগতিক দল অস্ট্রেলিয়া। যদিও এ আসরের প্রথম ম্যাচেই হোঁচট খায় তারা। ডিফেডিং চ্যাম্পিয়নরা হেরে যায় গতবারের রানার্সআপ নিউজিল্যান্ডের কাছে। গত মাসে এশিয়া কাপের শিরোপা জয়ী শ্রীলংকা দলের সাথে আজ চলছে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ম্যাচ। যদিও এই ম্যাচটি আয়ত্তে আনা তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

এই ম্যাচে হোচট খেলে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের সেমিফাইনালে ওঠা কঠিন হয়ে যাবে অ্যারন ফিঞ্চ-ডেভিড ওয়ার্নারদের। অন্যদিকে শ্রীলংকা বাছাই পর্বের বাধা ডিঙিয়ে সুপার টুয়েলভে উঠে নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারায়।

এবার বিপাকে সাবেক চ্যাম্পিয়ন শ্রীলংকা অস্ট্রেলিয়ার বিপক্ষে পার্থে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমেই হয়ে যায় নাকাবন্দী। ইনিংসের দ্বিতীয় ওভারে ওপেনার কুশল মেন্ডিসের উইকেট হারানো দলটিকে খেলায় ফেরাতে সর্বোচ্চ চেষ্টা করে যান পাথুম নিশাঙ্কা ও ধনঞ্জয়া ডি সিলভা। দ্বিতীয় উইকেটে তারা ৫৮ বলে ৬৯ রানের জুটি গড়েন। এরপর মাত্র ৩৬ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে লংকানরা। ২৩ বলে ২৬ রান করেন ক্যাচ তুলে দিয় ফেরেন ধনঞ্জয়া ডি সিলভা। নিজের ভুলে রানআউট হয়ে ফেরেন তরুণ ওপেনার নিশাঙ্কা। তিনি ৪৫ বলে ৪০ রান করেন।

ডি সিলভা এবং নিশাঙ্কা আউট হওয়ার পর ভানুকা রাজাপক্ষে, অধিনায়ক দাসুন শানাকা আর ওয়ানেন্দু হাসারাঙ্গা ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি। তারা যথাক্রমে ৭, ৩ ও ১ রান করে আউট হন। দুই উইকেট পতনের পর ১১.৩ ওভারে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শেষ বল পর্যন্ত খেলেন চারিথ আসালঙ্কা। তার ২৫ বলের গড়া ৩৮ রানের ইনিংসে ভর করে শেষপর্যন্ত ৬ উইকেটে ১৫৭ রান তুলতে সমর্থ হয় শ্রীলংকা। অস্ট্রেলিয়া ১৫৮ রানের টার্গেট ছুড়ে দিয়ে মাঠ ছাড়ে শ্রীলংকা।

ঢাকা, ২৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএম


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ