Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
গাঙ্গুলির মেয়াদ শেষ...

বিসিসিআইয়ের নতুন সভাপতি রজার বিনি

প্রকাশিত: ১৯ অক্টোবার ২০২২, ০০:৩৪

সৌরভ ও রজার বিনি

স্পোর্টস ডেস্ক: মেয়াদ শেষ হওয়ায় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) থেকে বিদায় নিতে হলো সৌরভ গাঙ্গুলিকে। এবার নতুন করে তার আসনে স্থলাভিষিক্ত হলেন বিশ্বকাপজয়ী ক্রিকেটার রজার বিনি। বিশ্বকাপজয়ী ক্রিকেটারের নেতৃত্বেই এখন চলবে ভারতীয় ক্রিকেট। তার সঙ্গে সচিব থাকছেন আগের মতোই জয় শাহ। ২০১৯ সাল থেকে এই দায়িত্ব সামলাচ্ছেন তিনি। সৌরভের পর বিনির সঙ্গেও থাকবেন অমিত শাহ'র পুত্র।

সৌরভ যে বোর্ড সভাপতি থাকছেন না সেটা আগেই প্রিন্স অব ক্যালকাটা নিশ্চিত হয়েছিল। এবার তিনি মনোনয়ন জমা দেননি। তারপর রজার বিনির ভারতীয় ক্রিকেটে বোর্ডের সভাপতি হওয়াটা সময়ের ব্যাপার ছিল। মঙ্গলবার তাই হয়েছে।

একই সাথে পরিবর্তন এসেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) কোষাধ্যক্ষ পদেও। এতোদিন এই পদে ছিলেন অরুণ ধুমল। এবার তার জায়গা এসেছেন আশিস শেলার। মহারাষ্ট্রের বিজেপি বিধায়ক তিনি। ধুমলকে করা হয়েছে আইসিসি চেয়ারম্যান। তবে সহ-সভাপতি হিসাবে থাকছেন রাজীব শুক্লা।

রজার বিনি এর আগে সংগঠক হিসেবে কর্ণাটক ক্রিকেট সংস্থার প্রধান ছিলেন। এবার গোটা ভারতের ক্রিকেট প্রশাসনের দায়িত্ব সামলাবেন ৬৭ বছরের বিনি। যিনি ভারতের হয়ে ২৭টি টেস্ট ও ৭২টি একদিনের ম্যাচ খেলেছেন।

বিস্তারিত আসছে...

ঢাকা, ১৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ