Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নারী এশিয়া কাপে চ্যাম্পিয়ন ভারত

প্রকাশিত: ১৬ অক্টোবার ২০২২, ০৪:১৭

নারী এশিয়া কাপে চ্যাম্পিয়ন ভারত

স্পোর্টস লাইভ: এবারের নারী এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কাকে উড়িয়ে সপ্তমবারের মতো চ্যাম্পিয়ন হয় ভারত। টস জিতে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ৬৫ রান করে শ্রীলঙ্কা। রান তাড়ায় নেমে মাত্র ৮.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ম্যাচ জিতে ভারত। এর মধ্যে মাত্র ২৫ বলে ৫১ রানে অপরাজিত ছিলেন ভারতীয় ক্রিকেটার স্মৃতি।

টসে জিতে প্রথম ব্যাট করতে নামলেও শুরুতেই অনেকটা চাপে পড়ে শ্রীলঙ্কা ক্রিকেট দল। দলীয় ৮ রানে চামারি আতাপাত্তু রান আউট হয়ে সাঝঘরে ফিরে যান। এরপর একরান যোগ করেই মাত্র ৯ রানে দলের অন্যতম খেলোয়াড় হারসিথা মাধবী, আনুস্কা সানজেনুইনি ও হাসানি পেরেরার মূল্যবান ৪টি উইকেট হারিয়ে আসর থেকে ছিটকে যায় শ্রীলঙ্কা। তারপর অশাধি রানাসিংয়ের ১৩ রান আর ইনুকা রানাওয়েরার অপরাজিত ১৮ ছাড়া আর কেউই রানে দুই অংক ছুঁতে পারেননি। শেষদিকে ১০ নম্বর ব্যাটার ইনোকা রানাভিরার অপরাজিত ১৮ রানে ভর করে ৯ উইকেটে ৬৫ রান করে শ্রীলঙ্কা।

ভারতের হয়ে বল হাতে রেনুকা সিং সর্বোচ্চ ৩ টি উইকেট নেন। তাছাড়া রাজেশ্বরী গায়কোয়াড় ২ টি ও স্নেহ রানা ১ টি করে উইকেট নেন।

রান তাড়া করতে নেমে শেফালি ভার্মা পাঁচ রানের মাথায় আউট হয়ে গেলেও ব্যাট হাতে ঝড় তোলেন স্মৃতি মান্দানা। দুইশো স্ট্রাইকরেটে ছয় চার ও তিন ছক্কায় মাত্র ২৫ বলে ৫১ করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন বিশ্বসেরা এ ব্যাটার। এ ছাড়া ১৪ বলে ১১ রান করে অপরাজিত ছিলেন ভারতীয় আরেক ক্রিকেটার হারমান।

ঢাকা, ১৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ