Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সবাইকে একসময় প্রত্যাখ্যাত হতে হয়: সৌরভ

প্রকাশিত: ১৫ অক্টোবার ২০২২, ০৪:০৩

সৌরভ গাঙ্গুলী

স্পোর্টস লাইভ: এবার ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট হওয়ার সম্ভাবনা শেষ সৌরভ গাঙ্গুলীর। বিদায় বেলায় চাপা ক্ষোভে সৌরভ বলেন, ‘সারাজীবন কেউ ক্ষমতায় থাকে না। সবাইকে পরীক্ষা দিতে হয়। একসময় প্রত্যাখ্যাত হতে হয়।’

তবে গুঞ্জন শোনা যাচ্ছে, দ্বিতীয় মেয়াদে তার মসনদে এবার বসতে যাচ্ছেন ১৯৮৩-এর বিশ্বকাপজয়ী দলের সদস্য রজার বিনি। এখন শুধু আনুষ্ঠানিক নাম ঘোষণার অপেক্ষা।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়, আগামী ১৮ অক্টোবর বোর্ডের বার্ষিক সাধারণসভার পর বিদায় নেবেন সৌরভ। যদিও নিজের ইচ্ছায় সরছেন না তিনি। আরও এক মেয়াদে বোর্ড সভাপতির পদে থেকে যেতে চেয়েছিলেন। কিন্তু বোর্ডের বেশিরভাগ সদস্যের সমর্থন না পাওয়ায় তাকে সরে যেতে হচ্ছে। জানা গেছে, সৌরভকে আইপিএল চেয়ারম্যান হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল, যা তিনি প্রত্যাখ্যান করেছেন।

এ বিষয়ে প্রথমে মুখ না খুললেও এবার বিষয়টি পরিস্কার করলেন সৌরভ। বৃহস্পতিবার সংবাদমাধ্যমকে ভারত দলের সাবেক অধিনায়ক বলেন, প্রশাসনিক ক্যারিয়ারের চেয়ে ক্রিকেট ক্যারিয়ারে বেশি চ্যালেঞ্জ সামলাতে হয়েছে আমাকে। ভবিষ্যতে হয়তো আরও বড় চ্যালেঞ্জ নিতে পারব।

সৌরভ বলেন, আপনি সারা জীবন যেমন ক্রিকেট খেলবেন না, তেমনি সারা জীবন প্রশাসকও থাকতে পারবেন না। ক্রিকেটার ও প্রশাসক দুটোই ছিলাম, তাই আমি মুদ্রার দুই দিকই দেখেছি।

বিসিসিআই সভাপতি হিসেবে নিজের সাফল্য তুলে ধরে সৌরভ বলেন, করোনাভাইরাসের মতো দুঃসহ সময়ে সফলভাবে আইপিএল আয়োজন করেছি আমরা। কমনওয়েলথ গেমসে ভারতের নারী ক্রিকেট দল রুপা জিতেছে। ভারতের পুরুষ দল বিদেশের মাটিতে অভাবনীয় সাফল্য পেয়েছে।

ঢাকা, ১৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ