Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে লঙ্কানরা

প্রকাশিত: ১৪ অক্টোবার ২০২২, ০৬:০৪

পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে লঙ্কানরা

স্পোর্টস লাইভ: নারী এশিয়া কাপে ছেলেদের মতো শ্রীলঙ্কার মেয়েরাও দারুণ ক্রিকেট খেলেছে। আসরের অন্যতম সেরা ফেবারিট না হয়েও এশিয়া কাপের ফাইনালে জায়গা করে নিয়েছে। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সিলেট স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত লড়াই করে ১ রানে জিতেছে লঙ্কানরা।

এর আগে টস জিতে ব্যাট করতে মাঠে নামে শ্রীলঙ্কা। স্কোর বোর্ডে ৬ উইকেটে দাঁড় করায় ১২২ রান। ওপেনার ও অধিনায়ক আতাপাথু করেন ১০ রান। অন্য ওপেনার আনুস্কা সঞ্জীবনি ২১ বলে এক চার ও এক ছক্কায় করেন ২৬ রান।

দলের পক্ষে সর্বোচ্চ ৪১ বলে ৩৫ রান করেন তিনে নামা মাধবী। তিনি ১৮তম ওভার পর্যন্ত ক্রিজে থাকলেও দলের প্রত্যাশা মিটিয়ে রান তুলতে পারেননি। এছাড়া দলের অন্যান্যদের মধ্যে নিলাক্ষী ১৪, হাসিনি করেন ১৩ রান।

জবাব দিতে নেমে পাকিস্তানের ওপেনার সিন্দ্রা আমিন ৯ রানে ফেরেন। অন্য ওপেনার মুনিবা আলী ১৮ রান যোগ করেন। তবে তিনে নামা অধিনায়ক বিসমাহ মারুফ ও পাঁচে নামা নিদা দার দলকে জয়ের পথে রেখেছিলেন।

এরপর পাকিস্তানের বিসমাহ ৪১ বলে চারটি চারে ৪২ রান করে ১৮তম ওভারের দ্বিতীয় বলে ফিরে যান। পাঁচ বল পরে ফিরে যান আয়েশা নাসিম। শেষ ওভারে জয়ের জন্য ৯ রান দরকার ছিল পাকিস্তানের। ৭ রান তুলতে পারে তারা। শেষ বলে দরকার ছিল তিন রান। দ্বিতীয় রান নিয়ে ম্যাচ সমতার চেষ্টা করলেও নিদা রান আউটে কাটা পড়েন। এতে জয়োৎসবে ভাসে শ্রীলঙ্কার মেয়েরা।

দাশুন শানাকার দলের মতো এখন লঙ্কান মেয়েদের এশিয়া কাপ ঘরে তোলার চ্যালেঞ্জ। ওই চ্যালেঞ্জে তাদের প্রতিপক্ষ হিসেবে মাঠে নামবেন শক্তিশালী ভারত।

ঢাকা, ১৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ