Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পূর্ণতা পাচ্ছে সানজিদার স্ট্যাটাস

প্রকাশিত: ২১ সেপ্টেম্বার ২০২২, ০৩:৪৯

ছাদখোলা বাসের ব্যবস্থা করা হচ্ছে

স্পোর্টস লাইভ: সকল টিপ্পনী অবহেলাকে পাশ কাটিয়ে ফাইনালে নেপালকে ৩-১ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে বাংলাদেশ নারী ফুটবল দল। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে অনেকে ফুটবলার সানজিদা খাতুনের ম্যাচপূর্ব আবেগী পোস্টের ছবি দিয়ে দাবি করেছেন, বাংলার বাঘিনীদেরকে বিমানবন্দর থেকে ছাদখোলা বাসে সংবর্ধনা দেওয়া হোক।

গণ মানুষ এবং সানজিদার আবেগ- দুটোতেই সাড়া দিচ্ছে কর্তৃপক্ষ। সাফজয়ী নারীদের দেশে ফেরাটা একটু স্মরনীয় করে রাখতে ছাদখোলা বাসের ব্যবস্থা করা হচ্ছে। সরকারের পরিবহন সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) তাদের দোতলা একটি বাস এজন্য বরাদ্দ দিচ্ছে।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকাল থেকে বিআরটিসির মতিঝিল ডিপোর একটি ডাবল ডেকার বাসের ছাদ কাটা শুরু হয়। জানা যায়, এই বাসের গায়ে লাগানো হবে সাফ নারী চ্যাম্পিয়নদের ছবিযুক্ত বড় স্টিকার।

বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বলেন, নারী ফুটবল দলকে সংবর্ধনা দিতে বিআরটিসির একটি ডাবল ডেকার বাসের ছাদ খুলে ফেলা হয়েছে। একইসঙ্গে আসনগুলো সরিয়ে ফেলারও কাজ চলছে। সরকারের পক্ষ থেকে সিদ্ধান্ত আসার পরই আমাদের মতিঝিল ডিপোতে এ কাজ শুরু করেছি। আজ রাতের মধ্যেই বাসটি প্রস্তুত হয়ে যাবে।

সাফ ফুটবলের ফাইনালের আগে নারী ফুটবল দলের খেলোয়াড় সানজিদা আকতার কিছুটা আক্ষেপ আর আবেগ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটা স্ট্যাটাস দিয়েছিলেন। ‌তিনি লিখেছিলেন, ‘ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনীকে একপাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এটি জিততে চাই।’

সানজিদার সেই ফেসবুক স্ট্যাটাস গণমাধ্যমে প্রকাশের পর মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। বাংলাদেশ নারী ফুটবল দল সাহসিকতা আর দৃঢ় প্রত্যয়ের খেলায় শুধু কাপ জেতেনি, জিতে নিয়েছে দেশের মানুষের ভালোবাসা। আর তাই তাদের ঘরে ফেরাটা রাঙানোর প্রক্রিয়া শুরু করে দিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

ঢাকা, ২০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ