Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বাংলাদেশকে হারিয়ে সুপার ফোরে আফগানিস্তান

প্রকাশিত: ৩১ আগষ্ট ২০২২, ১৯:৪৭

সুপার ফোরে আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক: পরাজয়ের মধ্যে দিয়ে এশিয়া কাপ শুরু করল বাংলাদেশ। মঙ্গলবার সংযুক্ত আরব আমিরাতের শারজায় বাংলাদেশকে ৭ উইকেটে হারিয়েছে আফগানিস্তান। এশিয়া কাপের ১৫তম আসরে প্রথম দল হিসেবে সুপার ফোর নিশ্চিত করল আফগানিস্তান। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারানোর পর আজ দ্বিতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশকে হারিয়েছে ৭ উইকেটে।

১২৭ রানের লক্ষ্য টপকাতে নেমে দুই আফগান ওপেনারের মন্থর শুরু, ৪ ওভার উইকেট না দিলেও পঞ্চম ওভারে সাকিব আল হাসানের বল মারতে গিয়ে স্টাম্পিং হন ১১ (১৮) রান করা রহমানউল্লাহ গুরবাজ।

এদিন ধীরে রান তুলতে থাকেন হজরত উল্লাহ জাজাই। ২৬ বলে ২৩ রান করে এলবিডব্লু হন মোসাদ্দেকের বলে। জাজাইকে ফেরানোর পর মোহাম্মদ নবিকে (৮) দ্রুত ফেরান সাইফউদ্দিন।

নবিকে ফিরিয়ে ম্যাচ বাংলাদেশের নিয়ন্ত্রণে আসলে নিমেষেই মোড় ঘুরিয়ে দেন ইবরাহিম জাদরান ও নাজিবুল্লাহ জাদরান। ৩৩ বলে দুজনে মিলে ৬৯ রান তুলে ১৮.৩ ওভারে নিশ্চিত করেন জয়। ইবরাহিম করেন ৪২ (৪১) ও নাজিবুল্লাহ করেন ১৭ বলে ৪৩ রান।

এর আগে সন্ধ্যায় টস জিতে ব্যাট করতে নেমে ব্যাটিং ব্যর্থতায় পুড়তে হয় বাংলাদেশকে। শুরু থেকেই ধুঁকছিল দল। মাত্র ২৪ রানেই টপ অর্ডারের তিন ব্যাটার নাঈম শেখ (৬), আনামুল হক (৫) ও সাকিব আল হাসানকে ১১ রানে ফেরান মুজিব উর রহমান।

রশিদ খান তার প্রথম ওভার করতে এসেই ফেরান মুশফিকুর রহিমকে (১)। পরের ওভারে রশিদ তুলে নেন ১১ রান করা আফিফ হোসেনকে। দুজনকেই ফেরান এলবিডব্লুর ফাঁদে ফেলে।

দলীয় ৫৩ রানে ৫ উইকেট হারানোর পর মোসাদ্দেক হোসেন ও মাহমুদউল্লাহ রিয়াদের জুটিতে আশা দেখালেও ৩৬ রানে ভাঙে জুটি। ২৭ বলে ২৫ রান করা মাহমুদউল্লাহ রশিদের বলে ক্যাচ দেন ইবরাহিম জাদরানের হাতে।

এরপর একপ্রান্ত আগলে রেখে শেখ মেহেদীকে নিয়ে লড়েন মোসাদ্দেক। মেহেদী ১৪ (১২) রানে আউট হয়ে ফিরলেও ৩১ বলে অপরাজিত ৪৮ রানের ইনিংস খেলে দলকে এনে দেন ৭ উইকেটে ১২৭ রানের সংগ্রহ।

আফগানিস্তানের পক্ষে সমান ৩টি করে উইকেট নিয়েছেন মুজিব উর রহমান ও রশিদ খান।

ঢাকা, ৩১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ