Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্ট দলে যোগ হলেন মোসাদ্দেক

প্রকাশিত: ১ মে ২০২২, ২৩:৫৯

মোসাদ্দেক হোসেন সৈকত

স্পোর্টস লাইভ: শ্রীলংকার বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচের জন্য দলে যুক্ত হয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। প্রথম টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষনা করা হয়েছিল। কিন্তু এবার নতুন করে মোসাদ্দেক হোসেন সৈকতকে যুক্ত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোডের্র (বিসিবি)।

বাংলাদেশ ক্রিকেট বোডের্র (বিসিবি) দেয়া এক বিবৃতি থেকে জানা গেছে, গত ২৪ এপ্রিল শ্রীলংকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের জন্য দল ঘোষানা করে বিসিবি। আঙুলের ইনজুরির কারণে ছিটকে যান মেহেদি হাসান মিরাজ। তার বদলি হিসেবে সুযোগ পান নাঈম হাসান। ইনজুরির কারণে এই সিরিজে নেই পেসার তাসকিন আহমেদ। শরিফুল ইসলামকে রাখা হয়েছে ফিটনেস সাপেক্ষে।

মোসাদ্দেক এর ক্রিকেট ক্যারিয়ার বিশ্লেষণ করে দেখো গেছে, ২০১৯ সালের সেপ্টেম্বরে চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ দেশের হয়ে টেস্ট খেলেছেন মোসাদ্দেক। অফফর্মের কারণে এরপর দলে জায়গা হারান তিনি। ২০১৭ সালের মার্চে টেস্ট অভিষেকের পর ৩টি ম্যাচ খেলেছেন মোসাদ্দেক। ১টি হাফ-সেঞ্চুরিতে ১৬৪ রান করেন তিনি।

এছাড়াও সদ্য শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ব্যাট-বল হাতে দারুন পারফরমেন্স করেছেন মোসাদ্দেক। ১৫ ম্যাচে ৬৫৮ রান ও ১৬ উইকেট নিয়েছেন তিনি। ব্যাটে ৭টি হাফ সেঞ্চুরি ছিলো তার। আর প্রথম শ্রেনিতে ৪২ ম্যাচে ৩২৪৭ রান করেছেন মোসাদ্দেক। ১১টি সেঞ্চুরি ও ১৩টি হাফ-সেঞ্চুরি আছে তার।

উল্লেখ্য, আগামী ১৫ মে থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। আর ২৩ মে থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। টেস্টের লড়াইয়ে নামার আগে ১০ মে থেকে দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে সফরকারী শ্রীলংকা। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ৮ মে বাংলাদেশে পা রাখার কথা রয়েছে শ্রীলংকার।

বাংলাদেশ দল : মোমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, কাজী নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, মোসাদ্দেক হোসেন, শরিফুল ইসলাম (ফিটনেস সাপেক্ষে)।

ঢাকা, ০১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ