Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে সাকিব

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২২, ০৮:১১

অলরাউন্ডার সাকিব আল হাসান

স্পোর্টস লাইভ: ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে নিজের খেলা নিয়ে অনিশ্চয়তা দূর করেছেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আগামী মাসে অনুষ্ঠেয় সিরিজে অবশ্যই খেলবেন বলে জানিয়েছেন সাকিব।

বুধবার যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় ফিরে ক্রিকেটার সাকিব আল হাসান বলেন, ‘আমি মনে করি না, এটা নিয়ে সন্দেহ করার কোন কারণ ছিল (শ্রীলংকা সিরিজ)। হ্যাঁ, যদি জরুরী অবস্থা হতো, তবে ব্যাপারটা ভিন্ন হতো। তবে আমি অবশ্যই খেলবো।’

জানা গেছে, সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেললেও পারিবারিক কারণে টেস্ট সিরিজে খেলেননি সাকিব। একই কারণে ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে সিরিজে খেলা নিয়েও অনিশ্চয়তা ছিল।

বিসিবি সূত্রে জানা গেছে, সাকিবের সিদ্ধান্তের অপেক্ষা করছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)। এর কারণ হিসেবে বিসিবি জানিয়েছে নির্বাচকদের জানতে হবে, সিরিজে খেলার জন্য সাকিবকে পাওয়া যাবে কি-না।

সংশ্লিষ্টরা সাকিবের বিষয়ে অভিমানের সুরেই অনেকেই মন্তব্য করেছেন যে, অনেক নাটকের পর দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজ খেলতে গিয়েছিলেন সাকিব। মানসিক অবসাদের কারণে পুরো দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে ছুটি দেয়া হয়েছিলো সাকিবকে। তার সিদ্বান্তে অসন্তুষ্ট ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। যদিও তার ছুটি মঞ্জুরি করার কোন ইচ্ছা ছিলো না তার। পরে এক সপ্তাহের মধ্যে সিদ্ধান্ত পরিবর্তন করেন এবং দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলার সিদ্ধান্ত নেন সাকিব।

দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মত ওয়ানডে সিরিজ জয়ে বড় ভূমিকা রেখেছিলেন অলরাউন্ডার সাকিব। তার ব্যাটিং নৈপুন্যে প্রথম ম্যাচে টাইগাররা ৩৮ রানে জিতেছিলো। পরে তিন ম্যাচের সিরিজে প্রোটিয়াদের ২-১ ব্যবধানে হারায় বাংলাদেশ। মানসিক চাপ নিয়ে সিরিজের তৃতীয় ওয়ানডে খেলতে নেমেছিলেন সাকিব। ঐ ম্যাচটি ৯ উইকেটে জিতেছিলো বাংলাদেশ। ম্যাচের আগের দিন সাকিব জানতে পারেন, তার দুই শিশু ও মা বিভিন্ন শারীরিক অসুস্থতায় হাসপাতালে ভর্তি আছেন।

বাংলাদেশের সিরিজ জয় নিশ্চিত করার পর, দেশে ফিরে আসেন সাকিব। পরে আর টেস্ট সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকায় যাননি তিনি। বড় মেয়ের স্কুল খুলে যাওয়ায় মার্কিন যুক্তরাষ্ট্রে যান সাকিব। এখনো পারিবারিক সমস্যা থাকায়, শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজে তার অংশগ্রহণ নিয়ে শঙ্কা ছিল। সিরিজটি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

সিরিজে খেলা নিয়ে অনিশ্চয়তা দূর করে সাকিব স্পস্ট ভাষায় জানিয়েছেন, এই মুহূর্তে ক্রিকেটেই তার মনোযোগ। এখন মানসিকভাবে পুরোপুরি ফিট।

ক্রিকেটার সাকিব আল হাসান আরো বলেন, ‘আমি অবশ্যই এখন ভালোবোধ করছি। আমি এখন ক্রিকেটে মনোযোগ দিতে চাই। সামনে যতগুলো ম্যাচ আছে, খেলার চেষ্টা করবো।’

উল্লেখ্য, আগামী মাসে শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। ঈদুল ফিতরের বিরতির পরই বাংলাদেশে আসবে শ্রীলংকা। ১৫ মে থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। ২৩ মে থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

ঢাকা, ২০ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ