Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কাতার বিশ্বকাপ দেখতে পারবেন না ইসরায়েলি নাগরিকরা!

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২২, ২৩:১২

ছবি: সংগৃহীত

আগামী নভেম্বর-ডিসেম্বরে কাতারে বসছে ফুটবল বিশ্বকাপ। এই টুর্নামেন্ট দেখতে ওই সময় কাতারে আসা নিষিদ্ধ হতে পারে ইসরায়েলের নাগরিকদের জন্য। আরব নিউজের এক প্রতিবেদনে এমন দাবি করা হয়েছে। তারা বলছে, নিরাপত্তার কারণে তাদের আসতে দিতে চায় না ইসরায়েলের নিরাপত্তা সংস্থা।

প্রতিবেদন অনুযায়ী, কাতারে ইসরায়েলি নাগরিকদের জন্য নিরাপত্তা হুমকি বাড়ছে। কাতারের সঙ্গে তেল আবিবের কোনো রকম কূটনৈতিক সম্পর্ক নেই। ইসরায়েলও তাদের সিদ্ধান্ত থেকে সরবে বলে মনে হয় না। এছাড়া বিশ্বকাপে ইরানের নাগরিকদের আধিপত্যও নিরাপত্তা হুমকি বাড়াচ্ছে ইসরায়েলিদের।

বিশ্বকাপের আসরে ইরানের নাগরিকদের আধিপত্যও ইসরায়েলের জন্য হুমকিস্বরুপ বলে জানায় ইসরায়েলের গোয়েন্দা সংস্থা। এছাড়া কাতারকে ফিলিস্তিনের রাজনৈতিক সংগঠন হামাসের সমর্থক হিসেবে দেখছে তারা

প্রতিবেদনে আরও বলা হয়, ইরান ও কাতারের মধ্যে ভৌগোলিক দূরত্ব কম হওয়ায় ইরান তার লাখ লাখ নাগরিককে বিশ্বকাপ দেখার জন্য পাঠাবে। এই কারণে ‘অনেক প্রতিকূল উপাদানের’ কাছাকাছি এলাকায় থাকা ইসরায়েলিদের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে।

এদিকে কাতার বিশ্বকাপ দেখার জন্য ইতোমধ্যেই প্রায় ১৫ হাজারের মতো ইসরায়েলি নাগরিক টিকিট কেটেছেন। স্পোর্টস ট্যুরিজম অ্যাজেন্সিগুলোর মতে, অন্তত ২৫-৩০ হাজার ইসরায়েলি নাগরিক বিশ্বকাপের সময় টুর্নামেন্টের সময় কাতারে ভ্রমণ করতে পারেন। তবে তাদের আসতে দেয়া হবে কি না এই বিষয়ে আগামী সপ্তাহে জরুরি মিটিং ডেকেছে ইসরায়েলের জাতীয় নিরাপত্তা কাউন্সিল।

ঢাকা, ২০ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ