Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

লীগ শিরোপার দ্বারপ্রান্তে পিএসজি!

প্রকাশিত: ১৯ এপ্রিল ২০২২, ০২:৩২

ফাইল ছবি

স্পোর্টস লাইভ: পেনাল্টি থেকে গোল করে প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) জয় নিশ্চিত করেছেন কিলিয়ান এমবাপ্পে। অনুষ্ঠিত লিগ ওয়ানের ম্যাচে শিরোপা প্রতিদ্বন্দ্বি মার্শেই’র বিপক্ষে ২-১ গোলে জয়লাভ করেছে টেবিল টপার পিএসজি। পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা দলকে হারানোর ফলে এই সপ্তাহেই লিগ ওয়ান শিরোপা নিশ্চিত করতে পারবে পিএসজি।

ম্যাচের শুরুতে গোল করে নেইমার পিএসজিকে এগিয়ে দিলেও পরক্ষনেই গোলটি পরিশোধ করে দেন ডুজে ক্যালেটা -কার। প্রথমার্ধের বিরিতে যাবার মুহুর্তে ভিএআর সহায়তায় পাওয়া পেনাল্টি থেকে গোল করে পিএসজির লিড পুন:প্রতিষ্টা করেন এমবাপ্পে। এই জয়ে তালিকার ২য় স্থানে থাকা মার্শেই’র সঙ্গে ১৫ পয়েন্টের ব্যবধান রচনা করেছে শীর্ষে থাকা পিএসজি।

হাতে রয়েছে ছয়টি ম্যাচ। মরিসিও পচেত্তিনোর দলটি গোল ব্যবধানেও ছাড়িয়ে গেছে অন্য ক্লাবগুলোকে। ফলে লিগ শিরোপা জয় করাটা এখন তাদের কাছে সময়ের ব্যাপার। আগামী বুধবার মার্শেই যদি নঁতের বিপক্ষে জয়লাভে ব্যর্থ হয় এবং একই সময় এ্যাঞ্জার্সের বিপক্ষে ভাল ফল করতে পারে তাহলেও শিরোপা নিশ্চিত হয়ে যাবে পিএসজির। ১০ মৌসুমের মধ্যে এটি হবে তাদের অস্টম লীগ শিরোপা।

কোচ পচেত্তিনো বলেন, ‘আমি সব সময় চাই আমাদের সমর্থকরা তাদের উচ্ছাস প্রকাশের মাধ্যমে স্টেডিয়ামকে মাতিয়ে রাখুক। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ার পর থেকে তারা তাদের ক্ষোভ ও হতাশা প্রকাশ করছে। এটি তাদের অধিকার। তবে এটিও ঠিক যে, ক্লাবের ইতিহাসে ১০ম লিগ শিরোপা জয়ের দ্বারপ্রান্তে পিএসজি। এটি একটি বড় অর্জন। কিন্তু এমন অবস্থায় নিজেদের মধ্যে আনন্দ ভাগাভাগি করতে না পারাটাও লজ্জার ব্যাপার।’

এদিকে মার্শেই’র টানা অস্টম জয়ের ধারাবাহিকতায় ইতি ঘটার পরও চ্যাম্পিয়ন্স লিগে সরাসরি খেলার দৌঁঁড়ে বেশ ভালোভাবেই টিকে আছে মার্শেই। এখনো তালিকার তৃতীয় স্থানে থাকা রেনের চেয়ে তিন পয়েন্টে এগিয়ে রয়েছে তারা।

ঢাকা, ১৮ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ