Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আইসিসি ওয়ানডে র‍্যাংকিংয়ে ছয় নম্বরে বাংলাদেশ

প্রকাশিত: ৩০ মার্চ ২০২২, ২১:৫২

স্পোর্টস ডেস্ক: লাহোরে সিরিজের প্রথম ওয়ানডেতে অস্ট্রেলিয়ার বিপক্ষে বড় ব্যবধানে হেরে যায় পাকিস্তান। এতে আইসিসি ওয়ানডে র‍্যাংকিংয়ের এক ধাপ নিচে নেমে যায় তারা। অপরদিকে, পাকিস্তানের পরাজয়ে এক ধাপ উন্নতি হয়েছে বাংলাদেশ। এর ফলে র‌্যাংকিংয়ের ৭ নম্বর থেকে ৬ নম্বরে উঠে এসেছে বাংলাদেশ।

মঙ্গলবার আইসিসির প্রকাশিত র‌্যাংকিংয়ে দেখা যায়, বাংলাদেশ একধাপ উপরে উঠে এসেছে। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের প্রথম ওয়ানডেতে ৮৮ রানের পরাজয়ে এই সুখবর পেল বাংলাদেশ। পাশাপাশি কাজে লেগেছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টাইগারদের তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জয়ও।

বাংলাদেশের রেটিং পয়েন্ট ৯৩। সমান পয়েন্ট সত্ত্বেও পাকিস্তান ছয় থেকে একধাপ নিচে নেমে সাতে গেছে। সবার শীর্ষে আছে নিউজিল্যান্ড। তাদের রেটিং পয়েন্ট ১২১। পরের স্থানগুলোতে আছে যথাক্রমে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত ও দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ডের রেটিং পয়েন্ট ১১৯, অস্ট্রেলিয়ার ১১৭, ভারতের ১১০ ও দক্ষিণ আফ্রিকার ১০২।

এদিকে ৮১ রেটিং পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কার অবস্থান আটে, ৭৭ পয়েন্ট নিয়ে ওয়েস্ট ইন্ডিজ নয়ে ও ৬৮ রেটিং পয়েন্ট নিয়ে আফগানিস্তান দশ নম্বরে আছে।

ঢাকা, ৩০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ