Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইউনিস খান এখন পাকিস্তানের খণ্ডকালীন ব্যাটিং কোচ

প্রকাশিত: ১০ জুন ২০২০, ০১:০৪

স্পোর্টস ডেস্কঃ করোনা মহামারির কারণে স্থবিরতা দেখা দিয়েছে ক্রিড়াঙ্গণেও। তবে ভবিষ্যৎ পরিকল্পনার সঠিক বাস্তবায়ন দেখার জন্য বেশ কিছু পদক্ষেপ নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। গত বিশ্বকাপে ব্যর্থ হবার পর বিদেশি নির্ভরতা থেকে সরে এসেছে পিসিবি।

তারই প্রথম ধাপ ছিল মিকি আর্থারকে বিদায় দিয়ে সাবেক অধিনায়ক মিসবাহ উল হককে হেড কোচের আসন দেয়া। এছাড়াও কোচিং স্টাফের বড় রদবদল আনে পিসিবি।

সবশেষ কোচিং স্টাফে যোগ করা হয়েছে সাবেক অধিনায়ক ইউনিস খানকে। এছাড়াও যোগ হয়েছেন মুশতাক আহমেদকে।

ইউনিস খানকে দায়িত্ব দেয়া হয়েছে আসন্ন ইংল্যান্ড সফরের জন্য ব্যাটিং কোচ হিসেবে। মুশতাক দেখবেন স্পিন ডিপার্টমেন্ট। মূলত মিসবাহ’র কাজ কিছুটা সহজ করতেই এমন উদ্যোগ নিয়েছে পিসিবি। যদিও এই সফরের দিনক্ষণ চুড়ান্ত হয়নি এখনও।

ইংল্যান্ডের কন্ডিশনে ইউনিস খান খেলেছিলেন ৯টি টেস্ট। এই নয় টেস্টের টেস্টের ১৬ ইনিংসে ৮১০ রান করেছিলেন ৫০.৬২ গড়ে।

২০১৭ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ইউনিস। দীর্ঘ ১৭ বছরেরও বেশি সময়ে ১১৮ টেস্টে ৫২.০৫ গড়ে ১০ হাজার ৯৯ রান করেন তিনি। এছাড়া সাদা পোশাকে সব টেস্ট খেলুড়ে (১১) দেশের মাটিতে সেঞ্চুরি করার রেকর্ডও আছে তার।

ক্রিকেটকে বিদায় জানানোর পর আবারও সুযোগ এসেছে দেশের ক্রিকেটের জন্য কিছু করা। ইউনিস খান দায়িত্ব পেয়ে জানালেন তিনি গর্বিত।

'আমার কাছে দেশকে প্রতিনিধিত্ব করার চেয়ে বড় আর কিছু হতে পারে না। ইংল্যান্ডের মতো চ্যালেঞ্জিং কন্ডিশনে আবারও এমন সুযোগ পেয়ে নিজেকে ভাগ্যবান মনে করছি। এই দলে অসাধারণ কিছু তরুণ প্রতিভা আছে, যারা অনেক কিছু অর্জন করতে পারে। মাঠে এবং মাঠের বাইরে যতটুকু সম্ভব সঠিক নির্দেশনা দেওয়ার চেষ্টা করবো।'

ঢাকা, ০৯ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ