Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

দীর্ঘ ১৫ মাস পরে টেস্ট জিতল বাংলাদেশ

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারী ২০২০, ০৩:১৬

স্পোর্টস লাইভঃ টানা ৬ টেস্টে হারের পর অবশেষে জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। নাঈম হাসান ও তাইজুল ইসলামের স্পিন ঘূর্ণিতে মিরপুর টেস্টে জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারাল টাইগাররা। ইনিংস ও ১০৬ রানে জিতে ব্যর্থতার বলয় ভাঙল মুমিনুল হকের দল। নিজেদের টেস্ট ইতিহাসে ২য় বারের মতো ইনিংস ব্যবধানে জয়ের স্বাদ গ্রহণ করলো বাংলাদেশ।

এর পূর্বে ২০১৮ সালের ডিসেম্বরে মিরপুরে ইনিংস ও ১৮৪ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল টাইগাররা। গত ১৫ মাসে ওটাই ছিল টেস্টে তাদের সর্বশেষ জয়। মিরপুরে অনুষ্ঠিত একমাত্র টেস্টের প্রথম ইনিংসে জিম্বাবুয়ের ২৬৫ রানের টার্গেটে মুশফিকের ডাবল ও মুমিনুলের সেঞ্চুরিতে ৬ উইকেটে ৫৬০ রান তোলে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ।

২৯৫ রানে পিছিয়ে থেকে গতকাল দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। গতকালের ২ উইকেটে ৯ রান নিয়ে মঙ্গলবার ৪র্থ দিন শুরু করে সফরকারীরা। ৪র্থ দিন মাত্র দুই সেশন টিকেছে জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংস।

বল হাতে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ৫ উইকেট তুলে নিয়েছেন তরুণ অফস্পিনার নাঈম হাসান। দুই ইনিংসে ৯ উইকেট তুলে নেন নাঈম। দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটসহ ম্যাচে তাইজুল ইসলামের শিকার ৬টি উইকেট।

ঢাকা, ২৫ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ