Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পাকিস্তানের বিপক্ষে টাইগ্রেসদের রুদ্ধশ্বাস জয়

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারী ২০২০, ০০:০২

স্পোর্টস ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের ২য় প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে ৫ রানে হারিয়েছে বাংলাদেশ নারী দল। ৪ উইকেট তুলে নিয়ে টাইগ্রেসদের দারুণ এই জয় এনে দিয়েছেন পেসার জাহানারা আলম।

ইনিংসের সবশেষ ওভারে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল ১০ রান। তিন বলের ব্যবধানে তাদের শেষ ২ উইকেট তুলে নেন জাহানারা। তাতে ১১১ রান তাড়া করতে নেমে ১০৬ রানে গুটিয়ে যায় পাকিস্তান দল।

ব্রিসবেনে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন সালমা খাতুন। নির্ধারিত ২০ ওভারে ১১১/৮ সংগ্রহ করে টাইগ্রেসরা। ওপেনার মুর্শিদা খাতুনের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৪৩ রান। নিগার সুলতানা ১৩ ও ফারজানা হক করেন ২১ রান। রিতু মনি ১৪ রানে অপরাজিত থাকেন।
পাকিস্তানের হয়ে ১২ রানে ২ উইকেট নেন আইমান আনোয়ার।

১১২ রানের টর্গেটে খেলতে নামা পাকিস্তানকে প্রথম ধাক্কাটা দেন অধিনায়ক সালমা খাতুন। দলীয় ১০ রানে আয়শা নাসিমকে সাজঘরে পাঠিয়ে দেন তিনি। দলীয় ১৮ রানে জাহানারার শিকারে পরিণত হন অধিনায়ক বিসমাহ মারুফ। ৫ রান পর সালমা তুলে নেন উমাইমা সোহেলকে।

এরপরের দৃশ্যপটে খাদিজা তুল কুবরা। ৪ ওভারে মাত্র ১১ রান দিয়ে ৩ উইকেট নেন এই অফস্পিনার। তার শিকার হয়ে ফেরেন ইরাম জাভেদ, সিদরা নাওয়াজ ও ওপেনার জাভেরিয়া খান। জাভেরিয়া দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন। মাঝে নিদা দারকে (১৪) ফেরান পান্না ঘোষ।

পাকিস্তানের শেষের তিন ৩ উইকেটই নেন জাহানারা। দলীয় ৮৫ রানে আইমান আনোয়ারকে ফিরিয়ে দেন তিনি। ৯ম উইকেটে জুটি গড়ে পাকিস্তানকে জয়ের দিকে অনেকটাই এগিয়ে নিতে সক্ষম হয়েছিলেন আলিয়া রিয়াজ। কিন্তু দলীয় ১০২ রানে আলিয়াকে (১৮) বোল্ড করে ম্যাচটা বাংলাদেশের অনুকূলে নিয়ে আসেন জাহানারা। এরপরে দিয়ানা বেগকেও বোল্ড করে জয় নিশ্চিত করে।

ঢাকা, ২০ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ