Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দলে চার নতুন মুখ

প্রকাশিত: ২৫ অক্টোবার ২০১৮, ২৩:০৮

স্পোর্টস লাইভ: জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ সদস্যের দলে আছেন চার নতুন মুখ আরিফুল হক, খালেদ আহমেদ, নাজমুল ইসলাম অপু এবং মোহাম্মদ মিঠুন।

চোটের কারণে ওয়ানডে সিরিজের পর টেস্ট দলেও নেই সাকিব আল হাসান ও তামিম ইকবাল। ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্বে এবারও মাহমুদউল্লাহ রিয়াদ। চোট কাটিয়ে ফিরেছেন পেসার শফিউল ইসলাম। সবশেষ খেলা সফরের দল থেকে বাদ পড়েছেন কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেন এবং নুরুল হাসান সোহান।

জিম্বাবুয়ের বিপক্ষেই টেস্টে হয়তো পরীক্ষায়-নিরীক্ষায় করতে যাচ্ছে টিম ম্যানেজমেন্ট। এমনিতেই নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান নেই। সঙ্গে নেই ওপেনার তামিম ইকবাল। এ কারণে নতুন অধিনায়কসহ দল ঘোষণা করতে হয়েছে। সে ক্ষেত্রে শুধু অধিনায়কই নয়, নতুন চারজনকে ডাকা হয়েছে দলে।

এদের মধ্যে একেবারেই নতুন হচ্ছেন পেসার খালেদ আহমেদ। জাতীয় ক্রিকেট লিগে চলতি রাউন্ডেও (আজ শেষ হওয়া) সিলেটের হয়ে ঢাকা মেট্রোপলিশের বিপক্ষে ১০ উইকেট নিয়েছেন খালেদ। দুর্দান্ত পারফরম্যান্সের কারণেই ২৬ বছর বয়সী এই ক্রিকেটারকে ডাকা হলো টেস্ট দলে।

এছাড়া নতুন হিসেবে ডাকা হয়েছে, ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন, পেস অলরাউন্ডার আরিফুল হক এবং স্পিনার নাজমুল ইসলাম অপুকে। এই তিনজনের ইতিমধ্যেই অন্য ফরম্যাটগুলোতে অভিষেক হয়ে গেছে। অপু খেলেছেন ৪টি ওয়ানডে এবং ১৩টি টি-টোয়েন্টি। আরিফুল হক খেলেছেন ৬টি টি-টোয়েন্টি।

মোহাম্মদ মিঠুন ২০১৪ সাল থেকে জাতীয় দলের হয়ে খেলছেন। ১১টি ওয়ানডে এবং ১৩টি টি-টোয়েন্টি খেলার পর অবশেষে সুযোগ পেয়েছেন টেস্ট দলে। এবার মিঠুনের হয়তো অভিষেক হয়ে যাবে। কারণ, সাকিব আর তামিম যখন নেই, তখন তাদের বিকল্প হিসেবে মিঠুনের অভিষেক প্রায় নিশ্চিত। তারওপর, ওয়ানডেতে ব্যাট হাতেও দারুণ পারফরম্যান্স করে যাচ্ছেন তিনি। আগামী ৩-৭ নভেম্বর সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট মিরপুরে ১১-১৫ নভেম্বর।

বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহি, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, খালেদ আহমেদ, নাজুমল ইসলাম অপু।

 

ঢাকা, ২৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ