Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

যে কারণে সাব্বিরকে ৬ মাস বহিষ্কারের সুপারিশ

প্রকাশিত: ২ সেপ্টেম্বার ২০১৮, ০১:০৯

স্পোর্টস লাইভ: জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রহমানকে ৬ মাস আন্তর্জাতিক ক্রিকেট থেকে বহিষ্কারের সুপারিশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) শৃঙ্খলা কমিটি। সাব্বিরের নামের পাশে ‘ব্যাড বয়’ উপাধি বসেছে বেশ কিছুদিন আগেই।

মাঠে কিশোর দর্শককে মারধর ছাড়াও নারীঘটিত কারণে বড় অঙ্কের জরিমানও গুনতে হয়েছিল। শুধু তাই নয়, একবার সতীর্থ খেলোয়াড়ের গায়েও হাত তুলেছিলেন ব্যাটসম্যান সাব্বির। এবার আরো একটি গুরুতর অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে, ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জাকেও নাকি উত্ত্যক্ত করেছিলেন।

ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের খবরে প্রকাশিত হয়েছিল তার আরেকটি গুরুতর অভিযোগ, বেশ কিছুদিন আগে বাংলাদেশের ঘরোয়া লিগে খেলতে এসেছিলেন পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিক। তখন সঙ্গে বাংলাদেশের এসেছিলেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। সানিয়া মির্জাকেও নাকি উত্ত্যক্ত করেছিলেন সাব্বির।

সাব্বির এবার শাস্তি পেয়েছেন ফেসবুকে তাঁর বিতর্কিত মন্তব্যের কারণে। শনিবার শৃঙ্খলা কমিটির সভায় এই সুপারিশ করা হয়। এই সুপারিশ বোর্ড সভাপতিকে পাঠানো হবে। বোর্ড সভাপতি অনুমোদন দিলেই এটি কার্যকর হবে।

বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক জানিয়েছেন, সম্প্রতি ফেসবুকের একটা বিষয় নিয়ে তাকে শাস্তি দেওয়া হয়েছে। ‘আমাদের সুপারিশ বোর্ড সভাপতি বরাবর দেব। তিনি অনুমোদন দিলেই এটি কার্যকর হবে। সাব্বিরের শুনানিতে যেটা হয়েছে, ওকে আমরা ৬ মাস আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ করার সুপারিশ করেছি।’

শাস্তির কারণ হিসেবে জানা গেছে, গত মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে ১৫ রান করেছিল সাব্বির। দ্বিতীয় ম্যাচের পর বর্তমান ফর্ম নিয়ে ফেসবুকে শ্লেষাত্মক মন্তব্য পোস্ট করেন এক ক্রিকেটপ্রেমী। সেই মন্তব্যে সাব্বিরকে (উল্লেখিত নামের অ্যাকাউন্ট) ট্যাগ করেন আরেক ভক্ত। এরপরই ‘সাব্বির রহমান রোমান’ নামে অ্যাকাউন্ট একটি বিতর্কিত খুদে বার্তা পাঠানো হয়। ওই সমর্থকের দাবি, সাব্বির তাঁকে অকথ্য ভাষায় গালাগাল করে ফেসবুক বার্তা পাঠিয়েছেন। এটি পরে ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে।

 

 

ঢাকা, ০১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ