Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

১৬ বছরে বিয়ের পিঁড়িতে বসেছিলেন মোসাদ্দেক!

প্রকাশিত: ২৮ আগষ্ট ২০১৮, ০১:২৮

স্পোর্টাস লাইভ: মোসাদ্দেক হোসেন সৈকত। হালে আলোচিত। সমালোচিত। তাকে ঘিরে শুরু হয়েছে নানান গুঞ্জন। চলছে বিভিন্ন ধরনের হিসাব-নিকাশ। জানাগেছে সোমবার থেকে পূর্ণ উদ্যমে অনুশীলন শুরু করার সূচি ঘোষণা করা হয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তরফ থেকে।

কিন্তু রোববারেই বাংলাদেশের ক্রিকেট অঙ্গনে বয়ে গেল এক ঝড়। সেই ঝড়ে পড়ে অনেকটাই আহত হয়েছেন মোসাদ্দেক। এখন কি হবে কোন তরিকায় তিনি এগুবেন এনিয়ে চলছে কথা চালাচালি। ওই স্ক্যান্ডেল ঝড়ে ভেসে যাওয়ার উপক্রম হয়েছে জাতীয় দলের তরুণ ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকতের।

সংশ্লিস্টরা জানান, রোববার দুপুর গড়িয়ে বিকেল আসতেই ক্রিকেট পাড়ায় জানা গেল এরই মধ্যে বিয়ে করে ফেলেছেন বিসিবির কাগজে-কলমে ২২ বছর বয়সী মোসাদ্দেক।

শুধু তাই নয়, সেই বিয়ের দাম্পত্য জীবনে কলহের জের ধরে তার বিরুদ্ধে নারী নির্যাতন ও যৌতুকের মামলাও দায়ের করেছেন মোসাদ্দেকের স্ত্রী সামিয়া শারমিন। বিসিবির কর্মকর্তারা বলেছেন আমরা বিষয়টি নিয়ে ভাবছি।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা বলেছেন এ ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে বিষয়টি এখন জানাজানি হয়নি। এনিয়ে কেউ সহসাই মুখ খুলবে না বলেও ওই কর্মকর্তা জানান।

তবে মোসাদ্দেকের বিরুদ্ধে অভিযোগ এখানেই শেষ হচ্ছে না। কারণ সামিয়া শারমিনের দায়েরকৃত অভিযোগপত্রের সাথে সংযুক্ত বিবাহের কাবিননামায় দেখা যায় তাদের বিয়ে হয়েছে ২৮ অক্টোবর ২০১২ সালে।

কিন্তু বিসিবির কাছে মোসাদ্দেকের যেসব তথ্যাদি দেয়া রয়েছে তা অনুযায়ী ২০১২ সালের ২৮ অক্টোবর তারিখে মোসাদ্দেকের বয়স মাত্র ১৬ বছর।

তাহলে কি মাত্র ১৬ বছর বয়সে বাল্যবিবাহের অপরাধ করেছিলেন মোসাদ্দেক? আপাতদৃষ্টিতে এই বিয়েকে বাল্যবিবাহই বলা যায়। কারণ ২০১২ সালে মোসাদ্দেক বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের গুরুত্বপূর্ণ সদস্য।

এমনকি বিয়ের ঠিক আগে যুব দলের সাথে অস্ট্রেলিয়া সফরও করেছিলেন তিনি।
পরে দেশে ফিরে এই বিয়ে করতে জালিয়াতির আশ্রয় নিয়েছিলেন মোসাদ্দেক।

সামিয়া শারমিনের বড় ভাই অভিযোগপত্র জানান যে বাল্যবিবাহের বৈধতা দিতে তখন নিজের বয়স বাড়িয়ে ২২ বছর লিখে দেন মোসাদ্দেক। কিন্তু কাগজপত্র অনুযায়ী ২০১৭ সালের ডিসেম্বরে ২২ বছর পূর্ণ হয়েছে তার।

শুধু বিয়ের কাগজে বয়স লুকিয়েই নয়, মোসাদ্দেক ছলচাতুরীর আশ্রয় নিয়েছে বিসিবির সাথেও, এমনটাই জানান মোজাম্মেল কবির।

এতো অল্প বয়সে জাতীয় দলে কোন বিবাহিত ক্রিকেটার নেয়া হবে না জানিয়ে মোসাদ্দেক নিজের বিয়ের খবরটি গোপন রেখেছিলেন বলে জানান মামলার প্রধান সাক্ষী ও সামিয়া শারমিনের বড় ভাই মোজাম্মেল কবির।

এখন পুরো বিষয়টি নিয়ে এখন চারদিকে তোলপাড় চলছে।


ঢাকা, ২৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ