Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আমি খুবই খুশি...

প্রকাশিত: ৭ আগষ্ট ২০১৮, ০১:৩৫

স্পোর্টস লাইভ: খুশি সাকিব আল হাসান। দুইবারের টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অসাধারণ সিরিজ জয়ে বাংলাদেশ ক্রিকেট দলের পারফরমেন্সে টেস্ট সিরিজে হোয়াইট ওয়াশ হওয়ার পর নতুনভাবে ঘুরে দাঁড়ানো এই বাংলাদেশ ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ জিতে নেয় ২-১ ব্যবধানে। আর সাকিব জিতেছেন ম্যান অব দ্য সিরিজের পুরস্কার। কিন্তু এই সিরিজ জয় মোটেও সহজ ছিল না।

ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি ফরম্যাটে বেশ শক্ত দল এবং প্রথম ম্যাচে তারা জিতে নেয়। তবে নিজেদের সেরাটা দিয়ে বাকি দুই ম্যাচ জিতে সিরিজ ছিনিয়ে নিয়েছে বাংলাদেশ। শেষ টি-টোয়েন্টিতে জয়লাভের পর সাকিব সাংবাদিকদের বলেন, ‘ছেলেরা অবিশ্বাস্যরকম পরিশ্রম করেছে।

প্রথম ম্যাচ হারার পর আমরা সব দিকেই উন্নতি করতে চেয়েছি। সবার বিশ্বাস ছিল আমরা ফিরে আসব। আমাদের সেরা খেলাটা দিয়ে আমরা বিশ্বচ্যাম্পিয়নদের হারিয়েছি। আমাদের টি-টোয়েন্টি রেকর্ড তাঁদের মতো ভালো না কিন্তু আমরা সবসময় সেরাটা দেওয়ার চেষ্টা করি।’ টেস্টে হোয়াইটওয়াশ হওয়ার পর মাশরাফির নেতৃত্বে দুর্দান্তভাবে ফিরে আসে বাংলাদেশ।

কিন্তু টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হারার কারণে অধিনায়ক সাকিব আল হাসানের নেতৃত্ব নিয়ে প্রশ্ন ওঠে। কিন্তু সাকিব আল হাসান ব্যাটিং এবং বোলিং উভয় বিভাগে সামনে থেকে নেতৃত্ব দেন এবং দলে থাকা খেলোয়াড়দের যথাযথভাবে কাজে লাগাতে সক্ষম হন।
সিরিজ নির্ধারণী ম্যাচে নাজমুল ইসলাম অপু তাঁর প্রথম ওভারে বল করার সময় বল থামাতে গিয়ে হাতের আঙ্গুলে চোট পেয়ে মাঠের বাইরে যাওয়ায় একজন বোলার কম নিয়ে খেলতে হয় বাংলাদেশকে।

কিন্তু সাকিব তাঁর বোলারদের বারবার পরিবর্তন করে ব্যবহার করায় ওয়েস্ট ইন্ডিজ দলের রান সবসময় নাগালে ছিল। টেস্টে ব্যর্থ হলেও এই সিরিজে নিজেকে প্রমাণ করতে পেরেছেন সাকিব। তিনি বলেন, ‘শুধু খেলোয়াড়রাই নন, যারা মাঠের বাইরে ছিল কিন্তু মনপ্রাণ দিয়ে বাংলাদেশ দলকে উজ্জীবিত করছে তাঁদেরও ধন্যবাদ বলার ভাষা নেই।

আমরা জানি কিভাবে ম্যাচ জিততে হয়, বিশেষভাবে কঠিন ম্যাচগুলো। আমরা জয়ের খুব কাছাকাছি গিয়ে অনেক ম্যাচ হেরেছি। তবে এখন আমরা জিততে শুরু করেছি।’
সাকিব জানান, তিনি দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে চাইছিলেন এবং দলের জয়ে ভূমিকা রাখতে পেরে খুশি তিনি।

এই অলরাউন্ডার সমতায় ফেরানো দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৩৮ বলে ৬০ রানের এক অনবদ্য ইনিংস খেলে তামিম ইকবালের সাথে ৯০ রানের জুটি গড়েন। দলের প্রয়োজনের সময় উইকেট নেওয়ার সাথে রানের গতি নিয়ন্ত্রণে রেখেছিলেন সাকিব। সাকিবের মতে, ব্যাটিংএ ফর্মে থাকায় অন্য বিভাগগুলোয় ভালো করতে পেরেছেন তিনি।

ম্যান অব দ্য সিরিজ সাকিব বলেন, ‘আমার মনে হয় আমি পুরো সিরিজে ভালো ব্যাটিং করেছি। আমি ব্যাটে বল পাচ্ছিলাম। এটাই আমাকে আত্মবিশ্বাস দিয়েছে যার ফলে বোলিং ও ক্যাপ্টেন্সিতে ভালো করতে পেরেছি।’ আমি খুশি।

 

ঢাকা, ০৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ