Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিশ্বকাপের চূড়ান্তপর্বে বাংলাদেশ নারী দল

প্রকাশিত: ১৩ জুলাই ২০১৮, ২১:৪১

স্পোর্টস লাইভ: টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্তপর্ব নিশ্চিত করেছে বাংলাদেশ নারী দল। স্কটল্যান্ডকে ৪৯ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের ফাইনাল নিশ্চিত করেছে দলটি। সেই সাথে টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা করে নিয়েছে সালমা বাহিনী। আগামী নভেম্বরে ১০ দলের এই বিশ্বকাপের চূড়ান্তপর্ব অনুষ্ঠিত হবে।

স্কটিশদের বিপক্ষে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমেছিল বাঘিনীরা। শামিমা সুলতানা (২২) ও আয়েশা রহমান (২০) ৫১ রানের ভালো একটি উদ্বোধনী জুটি এনে দিয়েছিলেন। তবে এরপরই ধ্বস নামে। পরবর্তী ১১ রানের মধ্যেই ৪ উইকেট হারায় বাংলাদেশ। এতে রানের গতি কমে আসলেও নিগার সুলতানা এক প্রান্ত আগলে রেখেছিলেন। সেই সুবাদে বাংলাদেশ ১২৫ রান করে। ইনিংস সর্বোচ্চ ৩১ রান করে নিগার সুলতানা।

জয়ের জন্য ১২৬ রানের লক্ষ্যে খেলতে নামলেও স্কটল্যান্ড আশা জাগানিয়া কিছু করতে পারেনি। নির্ধারিত ওভার শেষে সাত উইকেটে ৭৬ রানেই থামে স্কটিশ নারীরা। ব্রাইস সর্বোচ্চ ৩১ রান করেন। রুমানা ও নাহিদা দুটি করে উইকেট নেন।

প্রথম সেমিফাইনালে পাপুয়া নিউগিনিকে ২৭ রানে হারিয়ে বিশ্বকাপের টিকিট কেটেছে আয়ারল্যান্ডও। শনিবার বাছাইপর্বের ফাইনালে মুখোমুখি হবে টাইগ্রেস ও আইরিশ মেয়েরা। বাছাইপর্ব শুরুর আগে আয়ারল্যান্ড সফরে গিয়ে ২-১এ টি-টুয়েন্টি সিরিজ জেতে সালমা খাতুনের দল।

 


ঢাকা, ১৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ